Sujit Roy Rajarhat Upazila Kurigram

রাজারহাট বিডি ডট কমঃ সুসংগঠিত সমাজ গঠনে দৃঢ় প্রত্যয়ী

সুজিৎ রায়ঃ
“আপনাদের লয়ে বিব্রত রহিতে আসে নাই কেহ অবনী পরে,
সকলের তরে সকলেই আমরা প্রত্যেকেই আমরা পরের তরে”

প্রতিথযশা বাঙালী কবি কামীনি রায়ের বিখ্যাত সেই বাণীর মধ্য দিয়ে নিজেদের জীবনাদর্শকে এগিয়ে নিয়ে যাবার দৃঢ় প্রত্যয় নিয়ে আজকের লেখা শুরু করছি।

রাজারহাট বিডি ডট কম একটি তথ্যভিত্তিক ওয়েব পোর্টাল আমরা রাজারহাটেরই কয়েকজন সমমনা তরুন মিলে এবং ঘনিষ্ঠ বন্ধু হৃদয়বান ব্যক্তিত্ব প্রকৌশলী রুপম রাজ্জাক – এর অনুপ্রেরনায় ও সার্বিক সহযোগীতায় আমাদের এই রাজারহাটের সবাইকে তথ্য প্রযুক্তির মাধ্যমে যুক্ত করার প্রয়াস ও রাজারহাটকে এগিয়ে নিয়ে যাবার দৃঢ় প্রত্যয় নিয়েই এটির যাত্রা। এখানে উল্লেখ্য, বন্ধুজন রুপম রাজ্জাক তাঁর দীর্ঘদিনের দেশ-বিদেশের অর্জিত অভিজ্ঞতার আলোকে কুড়িগ্রাম জেলা তথা এই অঞ্চলে তথ্য প্রযুক্তির ব্যবহার ও সচেতনতায় গত কয়েক বছর ধরে কাজ করে যাচ্ছে।

রাজারহাট বিডি ডট কম (RajarhatBD.com) গতানুগতিক কোন সংবাদ মাধ্যম নয়। বস্তুতঃ এটি একটি তথ্যভিত্তিক ওয়েব পোর্টাল। আমরা কোন হিংসা-বিদ্বেষের মধ্যে দিয়ে যাব না, আমরা রাজনীতির নিকৃষ্ঠ বেড়াজালে নিজেদের জড়াবো না। এটা এমন একটি প্লাটফর্ম যেখানে আমরা রাজারহাটের ইতিহাস, ঐতিহ্য, শিক্ষা, সংস্কৃতি, প্রভৃতি নিয়ে কাজ করতে চাই। এই পোর্টালের মাধ্যমে আমরা তাদেরকে তুলে ধরতে চাই যারা নিরলসভাবে নিঃস্বার্থভাবে নীরবে নিভৃতে থেকে রাজারহাটকে বিভিন্নভাবে এগিয়ে নিয়ে যাবার চেষ্টা করছে। আমরা চাই আমাদের সবার মাঝে সেতুবন্ধন তৈরী করতে এবং অজানা তথ্যগুলিকে তুলে ধরতে।

রাজারহাট বিডি ডট কম এমন একটি প্লাটফর্ম যেখানে সব থেকে কনিষ্ঠতম তরুন থেকে শুরু করে সব থেকে প্রবীনতম ব্যাক্তিটিও আমাদের সাথে কাজ করতে, আমাদের সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে স্বাচ্ছন্দ্য বোধ করবে, আমরা সেই লক্ষ্য নিয়েই এগিয়ে যেতে চাই। বর্তমান সময়ে দেখা যায় দিনের বেশিরভাগ সময়ই তরুন-তরুনীরা মোবাইলে ব্রাউজিং নিয়ে ব্যস্ত থাকে। তথ্য প্রযুক্তির যুগে এটা খুবই স্বাভাবিক বিষয়। আমরা তরুন সমাজকে আহ্বান করবো আমাদের এই প্লাটফর্মে তারা রাজারহাট বিষয়ক তথ্য শেয়ার করার বাইরেও ছোট গল্প, কবিতা ও শিক্ষামূলক সমসাময়িক যে কোন বিষয় নিয়ে লিখবার, যাতে করে মেধার চর্চা হয়, মেধার বিকাশ ঘটে।

আমরা অনেক সময় একই এলাকার হওয়া সত্বেও একে অপরকে ভালো ভাবে জানিনা বা চিনি না। আমরা চাই সবাই সবাইকে জানবো যাতে করে নিজেদের ভিত্তি মজবুত হয় এবং আমরা যেকোন প্রয়োজনে যে যার অবস্থান থেকে পরামর্শ প্রদান ও সহায়তা করতে পারি ।

আমাদের এই যাত্রায় আমরা আন্তরিকভাবে বিনীত আহবান করছি কিছু স্বেচ্ছাসেবী লেখক এবং রিপোর্টারের জন্য, যারা আমাদের সাথে থেকে রাজারহাট উপজেলাকে এগিয়ে নিয়ে যেতে সহযোগীতা করবে।

পরিশেষে রাজারহাট বিডি ডট কম – এর পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা জ্ঞাপন করে আপনাদের সুপরামর্শ, সহযোগীতা, অনুপ্রেরনা এবং উপদেশ কামনা করে শেষ করছি।

লেখকঃ
সুজিৎ রায়
ব্যাংক কর্মকর্তা ও নির্বাহী সম্পাদক, রাজারহাট বিডি ডট কম

6 comments

  1. rajarhatbd.com এর সাথে জড়িত সকলকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।।

  2. অনেক ভালো উদ্দেগ। ধন্যবাদ পোর্টালের যুক্ত থাকা সবাইকে

  3. আমি রাজারহাটের সন্তান হওয়ায় এমন একটা উদ্যাগকে স্বাগত জানাই। এই পোর্টালের সঙ্গে জড়িত প্রতিটি ব্যক্তিকে আমার অভিনন্দন। এগিয়ে যাক RajarhatBD.com । শুভ কামনা নিরন্তর . . .

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *