সেবা

উদ্ভিদ আপনার সেবায় নিয়োজিত, আপনিও উদ্ভিদের সেবা করুন

সবুজ ও পরিচ্ছন্ন রাজারহাট গড়ার লক্ষ্যে গত ১৩ সেপ্টেমবর ২০১৭ সমগ্র রাজারহাট উপজেলায় একযোগে ৭ লক্ষাধিক প্রায় ৬৩ প্রজাতির বনজ, ফলজ, ঔষধি গাছের চারা সফলভাবে রোপন সম্পন্ন হয়।
এতে ৪০ হাজার মাদরাসা, স্কুল,কলেজের শিক্ষার্থী প্রত্যক্ষভাবে অংশগ্রহণ করে। নাজিমখান ইউনিয়নের শরফ উদ্দিন মহিলা দাখিল মাদরাসার সুপার জনাব মোঃ নুরুজ্জামান বলেন, আমরা উপজেলার সকল শিক্ষকরা এই কর্মসূচী কে সফল ও বাস্তবায়ন করার জন্য ইউএনও মহোদয় স্যারের সকল দিকনির্দেশনা যথাযথভাবে পালন করেছিএবং আমরা মনে করি আমরা সফল।
তবে এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ হচ্ছে চারাগুলিকে স্বযত্নে বড় করে তোলা। যেটি করবার জন্য আমরা সর্বদাই প্রস্তত। তিনি বলেন, আমার প্রতিষ্ঠান থেকে শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, ম্যানজিং কমিটি, এলাকাবাসী ও জনপ্রতিনিধি সবাই মিলে প্রায় ১২০০ চারা রোপন করা হয়েছে।
তিনি আরও বলেন, “উদ্ভিদ আপনার সেবায় নিয়োজিত, আপনিও উদ্ভিদের সেবা করুন।” উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির নেতা জনাব আব্দুল লতিফ মোল্লা ও লূৎফর রহমান আশু বলেন, আমাদের শিক্ষক সমাজ যার যার অবস্থান থেকে, যেকোনো মূল্যে এই চারাগুলিকে রক্ষা করবে। আমরা এ বিষয়ে সবাইকে দিকনির্দেশনা দিয়ে দিয়েছি।

আসাদুজ্জামান এইম রতন
শিক্ষক
সহ: সম্পাদক
রাজারহাট বিডি ডট কম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *