কুড়িগ্রামে স্মার্ট কার্ড বিতরণ শুরু

কুড়িগ্রামে স্মার্ট কার্ড বিতরণ শুরু

মাঈদুল ইসলামঃ
কুড়িগ্রামে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্তিত ছিলেন জেলা প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান। জেলা নির্বাচন অফিসের আয়োজনে কুড়িগ্রাম সদর উপজেলার আটটি ইউনিয়ন ও একটি পৌরসভায় দুই লাখ ছয় হাজার ৩৩৮ জনকে স্মার্ট জাতীয় পরিচয়পত্র দেওয়া হবে।

গত শুক্রবার সকালে কুড়িগ্রাম পৌরসভা কার্যালয় চত্বরে জেলা পরিষদ চেয়ারম্যান ও সাবেক এমপি জাফর আলীর হাতে স্মার্ট কার্ড তুলে দেওয়ার মাধ্যমে আনুষ্ঠানিকভাবে এই কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান।

পৌর এলাকায় মাসব্যাপী কার্ড বিতরণ শেষে ইউনিয়ন পর্যায়ের ভোটারদের মাঝে স্মার্ট কার্ড বিতরণ করা হবে। আগামী বছরের ২২ মার্চ পর্যন্ত সদর উপজেলার ইউনিয়ন পর্যায়ে এ স্মার্ট কার্ড বিতরণ চলবে। কুড়িগ্রাম পৌরসভা কার্যালয়ে প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত পৌর এলাকার ভোটারদের মাঝে স্মার্ট কার্ড বিতরণ করা হবে।

পৌর মেয়র আব্দুল জলিলের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন পুলিশ সুপার মেহেদুল করিম, জেলা নির্বাচন অফিসার দেলোয়ার হোসেন, সদর উপজেলা চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মঞ্জু, ইউএনও আমিন আল পারভেজ প্রমুখ।

বক্তারা জানান, কুড়িগ্রামসহ সারাদেশে ১০টি জেলায় স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। এই কার্ডের মাধ্যমে নাগরিকরা সরকারের ২৫টি সেবা সুবিধা পাবেন।

উল্লেখ্য, এর আগে গত বছরের ৩ অক্টোবর কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার বিলুপ্ত ছিটমহল দাশিয়ারছড়ার নব বাংলাদেশিদের মাঝে স্মার্ট কার্ড বিতরণের মধ্য দিয়ে জেলাসহ সারা দেশে স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়। প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দিন আহমেদ দাশিয়ারছড়ায় বিতরণ কাজের উদ্বোধন করেন।
By Ulipur.com on December , 2017 কুড়িগ্রাম, জেলার খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *