রাজারহাটে ইউপি উপ নির্বাচনে শেষ পর্যন্ত পিতার জয়

রাজারহাটে ইউপি উপ নির্বাচনে শেষ পর্যন্ত পিতার জয়

রমেশ চন্দ্র সরকার, রাজারহাট (কুড়িগ্রাম):

রাজারহাট উপজেলার প্রানকেন্দ্রে অবস্থিত ৪ নং চাকির পশার ইউনিয়ন। ইস্তফা জনিত কারণে চেয়ারম্যানের পদটি শুন্য হয়। আজ ২৫ জুলাই বৃহস্পতিবার এ ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে পিতা – পুত্র সহ সাতজন প্রার্থী অংশ নেয়। পিতা -পুত্র নির্বাচনে অংশ গ্রহণ করায় ভোটারদের মধ্যে কৌতূহলের সৃষ্টি হয় এবং নির্বাচনী আমেজের এক ভিন্ন মাত্রা যোগ হয়।

নির্বাচনে আওয়ামীলীগ ও জাতীয়পার্টি দলীয়ভাবে অংশগ্রহণ করলেও অন্যান্য দলের একাধিক প্রার্থী স্বতন্ত্রপ্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করেন। সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে অনুষ্ঠিত এ নির্বাচনে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি এবং নির্বাচন অত্যন্ত সুষ্ঠ হয়েছে বলে জানা যায়। আইন শৃঙ্খলা বাহিনীর তৎপরতা ছিল চোখে পরার মতো। নির্বাচনে পুত্র মোঃ আশাদ্দুজ্জামান টিটু প্রচারে এগিয়ে থাকলেও পিতা স্বতন্ত্র প্রার্থী মোঃ আবুল কালাম আজাদ সর্বোচ্চ সংখ্যক ভোট পেয়ে বেসরকারীভাবে চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি আনারস প্রতীকে ভোট পান ৪,৫৬২টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এ্যাড: মোঃ শফিকুল ইসলামের মটরসাইকেল প্রতীকে প্রাপ্ত ভোট ৩,৭৬২টি। নৌকা প্রতীক নিয়ে আলহাজ্ব মোঃ আব্দুস সালাম চাষী ১,৮৫০ ভোট পান। চশমা প্রতীকে মোঃ আশাদ্দুজ্জামান টিটু ১,৬১৮ভোট পান।

উল্লেখ্য, মোঃ আবুল কালাম আজাদ এ পর্যন্ত ৭বার নির্বাচনে অংশগ্রহণ করে প্রথম বারের মতো নির্বাচিত হলেন। নির্বাচনে ভোটার উপস্থিতি ছিল সন্তোষজনক।