রাজারহাটে হালনাগাদ ভোটার তালিকা ২০১৯ এর কার্যক্রম শুরু

নিজস্ব প্রতিবেদক:

আজ ২১ আগষ্ট (বুধবার) রাজারহাট উপজেলায় হালনাগাদ ভোটার তালিকা/২০১৯ এর কার্যক্রম শুরু হল। চলবে ১০ সেপ্টেম্বর,২০১৯ খ্রিঃ পর্যন্ত। তালিকায় নতুন ভোটার অন্তর্ভুক্তির পাশাপাশি মৃত ব্যক্তির নাম কর্তন করা হবে।

উপজেলার ০৭ টি ইউনিয়নে এ কার্যক্রম একযোগে চলবে। যাদের জন্ম ০১/০১/২০০৪ তারিখে কিংবা তার পূর্বে কেবল তারাই ভোটার হওয়ার যোগ্য বলে বিবেচিত হবেন। রাজারহাট উপজেলা নির্বাচন কর্মকর্তা জনাব মোঃ ওয়াজেদ আলী ভোটার হওয়ার যোগ্য ব্যক্তিদেরকে উল্লেখিত সময়ে নিজ নিজ বাড়িতে অবস্থান করার জন্য আহ্বান জানান।

তথ্যসংগ্রহকারীগণ বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহ করবেন। এসময় ভোটার হবার যোগ্য ব্যক্তিদেরকে জন্ম সনদ, এস এস সি পাশের সনদ, পিতা ও মাতার এন আই ডি কার্ড প্রদর্শন করতে হবে। এ লক্ষ্যে ১৬ জন সুপারভাইজার এবং ৭৬ জন তথ্যসংগ্রহকারী নিয়োগ দেওয়া হয়েছে এবং তাদের প্রশিক্ষণ ইতিমধ্যে মধ্যে সম্পন্ন হয়েছে।

প্রশিক্ষণ অনুষ্ঠিত হয় রাজারহাট ফাজিল মাদ্রাসায়। প্রশিক্ষণে উপস্থিত ছিলেন জেলা নির্বাচন অফিসার মো: রাকিব হাসান জাহাঙ্গীর, উপজেলা নির্বাহী অফিসার মুহা. রাশেদুল হক প্রধান, উপজেলা নির্বাচন অফিসার রাজারহাট মো: ওয়াজেদ আলী, উপজেলা নির্বাচন অফিসার কুড়িগ্রাম সদর মো: রাজীব হোসেন প্রমূখ। উল্লেখ্য, আগামী ১২/০৯/২০১৯ তারিখ হতে ছবি তোলার কাজ শুরু হবে। উপজেলা নির্বাচন অফিস বিষয়টি নিশ্চিত করেন এবং মাইকিং করে জনসাধারণকে জানান ।