কুড়িগ্রামে সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের ৮৪তম জন্ম বার্ষিকী পালিত

কুড়িগ্রামে সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের ৮৪তম জন্ম বার্ষিকী পালিত

আরিফ হোসেন আলিফ :

কুড়িগ্রামে সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের ৮৪তম জন্ম বার্ষিকী উপলক্ষে শুক্রবার জেলা প্রশাসনের আয়োজনে নানা কর্মসূচি পালিত হয়েছে।

শুক্রবার সকাল ১০টায় জেলা প্রশাসন, জেলা শিল্পকলা একাডেমি, কুড়িগ্রাম প্রেসক্লাব, সম্মিলিত সাংস্কৃতিক জোট, জেলা আইনজীবী সমিতি, কুড়িগ্রাম সরকারি কলেজসহ সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ শোভাযাত্রাসহ দেশবরেণ্য এই লেখকের সমাধীতে পুষ্পার্ঘ অর্পণ করেন। কবির স্মরণে পালন করা হয় এক মিনিট নীরবতা ও দোয়া মাহফিল।

কুড়িগ্রাম সরকারি কলেজ প্রাঙ্গনে কবির লেখা ও অন্যান্য লেখকের লেখা বইয়ের পসরায় বই মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মোছা: সুলতানা পারভীন। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হাফিজুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মঞ্জু, পিপি আব্রাহাম লিংকন, অধ্যক্ষ রাশেদুজ্জামান বাবু, প্রেসক্লাব সভাপতি আহমান হাবীব নীলু, সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহ্বায়ক শ্যামল ভ্যেমিক সহ অন্যরা।

পরে পিটিআই চত্বরে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।উল্লেখ্য- দেশ বরেণ্য এই কথা সাহিত্যিক সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হক ১৯৩৫ সালের ২৭ ডিসেম্বর কুড়িগ্রাম শহরের থানাপাড়ায় জন্মগ্রহণ করেন।