রাজারহাটে মহান শহীদ ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালিত, ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা

রাজারহাটে মহান শহীদ ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালিত, ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক:

বাঙালি ছাড়া ভাষার জন্য জীবন দিয়েছে এমন জাতি পৃথিবীতে আর একটাও নেই। আজ একুশে ফেব্রুয়ারি বাঙালি জাতি জীবনে গৌরবময় একটি দিন। এ দিনটিকে বিশ্বের প্রতিটি রাষ্ট্র শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে পালন করে।

রাজারহাট উপজেলা প্রশাসন বিভিন্ন কর্মসুচীর মাধ্যমে দিনটি যথাযোগ্য মর্যাদায় পালন করে। কর্মসূচীর মধ্যে রাত্রী ১২.০১ মিনিটে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, রাজারহাট থানা পুলিশ, মুক্তিযোদ্ধা কমান্ড, উপজেলা আওয়ামীলীগ, ছাত্রলীগ, যুবলীগ, জাতীয়পাটি, রাজারহাট হাসপাতাল, রাজারহাট সরকারি মীর ইসমাইল হোসেন কলেজ, প্রেসক্লাব রাজারহাট, রাজারহাট পাইলট উচ্চ বিদ্যালয়, সোনালুরকুটি উচ্চ বিদ্যালয়, দলিল লেখক সমিতি, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি , বিএনপি সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠান পুষ্পমাল্য অর্পণ করে ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করে।

সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, বে-সরকারি ভবন, অফিস ভবন, শিক্ষা প্রতিষ্ঠান, ব্যবসা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করে। সকাল ৮.০০ ঘটিকায় প্রভাত ফেরি অনুষ্ঠিত হয়। প্রভাত ফেরিটি রাজারহাট পাইলট উচ্চ বিদ্যালয় হতে শুরু হয়ে উপজেলা কেন্দ্রীয় শহিদ মিনারে ছাত্র/শিক্ষক,জনতা, সরকারি, বেসরকারী কর্মকর্তা / কর্মচারিগণের পূষ্পমাল্য অর্পণের মাধ্যমে শেষ হয় । প্রভাত ফেরিতে সর্বস্তরের মানুষের ঢল নেমে। উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে দিবসটি পালনের খবর পাওয়া গেছে।

এ ছাড়া সকাল ৯.৩০ মিনিটে উপজেলা শহীদ মিনার চত্বরে চিত্রাঙ্কণ প্রতিযোগীতা,১০ ঘটিকায় শিল্পকলা একাডেমিতে কবিতা আবৃত্তি অনুষ্ঠিত হয়েছে । সন্ধ্যা ৬ ঘটিকায় উপজেলা পরিষদ চত্বরে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরুস্কার বিতরনী অনুষ্ঠিত হয়েছে। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোহাঃ যোবায়ের হোসেন, রাজারহাট উপজেলা পরিষদ চেয়ারম্যান জনাব জাহিদ ইকবাল সোহরাওয়ার্দ্দী বাপ্পী এবং রাজনৈতিক, সামাজিক নেতৃবৃন্দ।