আন্তর্জাতিক নারী দিবসে কুড়িগ্রাম বন্ধুসভার আয়োজনে আলোচনা সভা

আন্তর্জাতিক নারী দিবসে কুড়িগ্রাম বন্ধুসভার আয়োজনে আলোচনা সভা

মোছাঃ নুসরাত জাহান:

৮ই মার্চ, আন্তর্জাতিক নারী দিবস। দিবসটি উপলক্ষে কুড়িগ্রাম বন্ধুসভা কুড়িগ্রাম সরকারি কলেজে একটি আলোচনা সভার আয়োজন করে।

উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মীর্জা মোঃ নাসির উদ্দিন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইতিহাস বিভাগের বিভাগীয় প্রধান জনাব আবু বক্কর সিদ্দিক সরকার।

আলোচক ছিলেন সহকারী অধ্যাপক রাহেলা বেগম প্রধান এবং সহকারী অধ্যাপক তাজেল মুনিরা বিনতে হাসান।এবারের নারী দিবসের প্রতিপাদ্য ছিল “প্রজন্ম হোক সমতার, সকল নারীর অধিকার”।

কুড়িগ্রাম বন্ধুসভার অনুষ্ঠান বিষয়ক সম্পাদক কল্লোল রায়ের উপস্থাপনায় নারী বিষয়ক সম্পাদক আসমাউল হুসনা নিশার উদ্বোধনি বক্তব্যের মাধ্যমে শুরু হয় আলোচনা সভা।

কুড়িগ্রাম বন্ধুসভার পক্ষে বক্তব্য রাখেন বন্ধুসভার উপদেষ্টা হাসান পলাশ এবং উপস্থিত নারীগণের পক্ষে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন বন্ধুসভার বন্ধু মাসুদা আক্তার রিতু।

আলোচক এবং অতিথিবৃন্দ তাদের বক্তব্যে নারী দিবসের ঐতিহাসিক পটভূমি তুলে ধরে বর্তমান সমাজে নারীদের অবস্থা, অবস্থান এবং অধিকার সম্পর্কে দিকনির্দেশনা মূলক বক্তব্য প্রদান করেন।

পরে কুড়িগ্রাম বন্ধুসভার সাধারণ সম্পাদক এবং উক্ত আলোচনা সভার সভাপতি নুসরাত জাহান তার বক্তব্যে উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে আলোচনার সমাপ্তি ঘোষনা করেন।

উক্ত সভায় কুড়িগ্রাম বন্ধুসভার বন্ধুরা ছাড়াও কুড়িগ্রাম সরকারী কলেজের শিক্ষার্থী এবং কুড়িগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।