রাজারহাটে করোনা ভাইরাস প্রতিরোধে ব্র্যাকের প্রশংসনীয় উদ্যোগ

রাজারহাটে করোনা ভাইরাস প্রতিরোধে ব্র্যাকের প্রশংসনীয় উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক :

জাইনা চলেন , মাইনা চলেন, বুইঝা চলেন রে,সবাই মাইনা চললে করোনা থাকবে যে দূরে। প্রখ্যাত কন্ঠশিল্পী কুদ্দুস বয়াতির কন্ঠে গাওয়া এ গানটি রাজারহাটের প্রত্যেক অলিতে,গলিতে পাড়ায়, মহল্লায়, গ্রামে, গঞ্জে এখন প্রতিনিয়ত শোনা যাচ্ছে।

করোনা ভাইরাস প্রতিরোধে এ গানটি দিন দিন বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। কুদ্দুস বয়াতির পাশাপাশি জনপ্রিয় কন্ঠশিল্পী মমতাজের কন্ঠে গানটি কোভিড-১৯ প্রতিরোধে নতুন মাত্রা যোগ হয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, সারাদেশের ন্যায় রাজারহাটেও ব্র‍্যাকের করোনাভাইরাস প্রতিরোধে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে, যা সবার নজর কাড়ে।প্রতিদিন মাইকিং এর পাশাপাশি সচেতনতা মূলক লিফলেট বিতরণ করে হচ্ছে।

করোনা ভাইরাসের সাথে লড়াইয়ে আমাদের সবাইকে জেতাতে চলে এসেছেন কুদ্দুস বয়াতি! সুরে-গানে এবার হবে যুদ্ধ, আর লড়বো আমরা সবাই। জেনে চলি, মেনে চলি, করোনাকে হারাই। কোভিড-১৯ প্রতিরোধে, আছি বাংলাদেশের পাশে।এমনই বক্তব্য লিফলেটে তুলে ধরা হয়েছে। এছাড়া ও লিফলেটে চিকিৎসা সেবা গ্রহণ ও প্রতিরোধের উপায় সম্পর্কে জানতে যোগাযোগের নম্বর দেয়া হয়েছে।

চিকিৎসার জন্য স্বাস্থ্য অধিদপ্তরের কাছে কল করতে ৩৩৩ ও স্বাস্থ্য বাতায়নে ১৬২৬৩ নম্বরে ডায়াল করার পরামর্শ দেয়া হয়েছে। করোনা প্রতিরোধের উপায় জানতে আইইডিসিআর-এ ১০৬৫৫ ও ০১৯৪৪৩৩৩২২২ নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

জনসাধারণের কাছে ব্র্যাক কর্তৃক সরবরাহকৃত লিফলেটে করোনা ভাইরাস প্রতিরোধে স্বাস্থবিধি ও উপসর্গ ভিত্তিক করণীয় সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরা হয়েছে।

এ ব্যাপারে বিস্তারিত জানতে রাজারহাট ব্র‍্যাক অফিসে যোগাযোগ করা হলে সংস্থার উপর মহলের অনুমতি ছাড়া কেউ মন্তব্য করতে রাজি হয়নি।