রাজারহাটে ঘড়িয়ালডাঙ্গায় ২০০০ মাস্ক বিতরণ

রাজারহাটে ঘড়িয়ালডাঙ্গায় ২০০০ মাস্ক বিতরণ

নিজস্ব প্রতিবেদক :

কুড়িগ্রামের রাজারহাটে ঘড়িয়ালডাঙ্গায় ২০০০ মাস্ক বিতরণ করা হয়েছে। বুধবার (১লা এপ্রিল) মোঃ লিটন সরকারের উদ্যোগে রাজারহাট উপজেলার ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়নের ০৪ নং ওয়ার্ডের সকল মৌজায় ( গতিয়াশাম,নাখেন্দা, পশ্চিম দেবত্তর) জনগণ যেন করোনা ভাইরাসে আতঙ্ক সৃষ্টি না করে সেই পথ থেকে ফিরিয়ে আনার জন্য সামাজিক দুরত্ব বজায় রেখে বিভিন্ন ভাবে জনসচেতনতা সৃষ্টি করে তাদের মাঝে ২০০০ নিজের তৈরি মাস্ক বিতরণ করা হয়।

উক্ত মাস্ক বিতরণে সহযোগিতা করেন, রাজারহাট উপজেলার স্বেচ্ছাসেবী সংগঠন ড্রিমল্যান্ড ফাউন্ডেশন এর সাধারণ সম্পাদক খাদিমুল ইসলাম, সহ- সাধারণ সম্পাদক রবিউল ইসলাম, সদস্য কাওসার ইসলাম, বাদশা মিয়া, গনিত বিষয়ক টিউটর শাহ আলম সরকার কিরন ও আল আমিন প্রমুখ।

বর্তমানে সারা বিশ্বের মানুষের মাঝে আতঙ্ক সৃষ্টি করার মূল কারণ হচ্ছে কোভিড -১৯ যা নোভেল করোনা ভাইরাস নামে পরিচিত। কিন্তু গত ২০১৯ সালের ৩১ শে ডিসেম্বর প্রথম এই ভাইরাস টি দেখা যায় যা দেখতে গোলাকার ও তার ব্যাস প্রায় ৭০০ ন্যানোমিটার হওয়ায় তা সহজে কাপড় ভেদ করে যেতে পারে না। তবে এ ভাইরাস কে নিষ্পত্তি করার জন্য এখন পর্যন্ত কোন প্রকার ঔষধ অথবা ভ্যাকসিনও আবিষ্কার হয় নি এবং এই ভাইরাস থেকে রক্ষা পেতে হলে সবার জন্য সচেতনতা অবলম্বন করা একান্তই জরুরি এবং সেই সাথে এ ভাইরাস টি যেন শরীরে প্রবেশ করতে না পারে সেজন্য মুখে মাস্ক ব্যবহার করা প্রয়োজন।