কুড়িগ্রাম বন্ধুসভার ঈদ উপহার

নুসরাত জাহান:

অসহায় মানুষের কাছে বিকাশ ব্যাংকের মাধ্যমে ঈদ উপহার পৌঁছে দিচ্ছে কুড়িগ্রাম বন্ধুসভার বন্ধুরা। প্রজেক্টস ফর হিউম্যানিটির ‘চাঁদের হাসি’ প্রকল্পের আওতায় এবং বন্ধুসভার বন্ধুদের নিজস্ব অর্থায়নে ‘সহমর্মিতার ঈদ’ কর্মসূচীর আওতায় তারা জেলার হতদরিদ্র মানুষের কাছে পৌঁছে দিচ্ছে ঈদ উপহার।

করোনাকালের এই ঈদে সকলের নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে উপহার স্বরূপ মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে প্রতিটি পরিবারকে ৫০০টাকা করে অর্থ সহায়তা পৌঁছে দিয়েছে এই সংগঠনটি।

এবিষয়ে কুড়িগ্রাম বন্ধুসভার সাধারণ সম্পাদক নুসরাত জাহান জানান, “প্রতি বছর এই ঈদে বন্ধুসভা হতদরিদ্র পরিবারের শিশুদের মাঝে রঙিন জামা বিতরণ করলেও এবারের পরিস্থিতি সম্পূর্ণ ভিন্ন।

মহামারী করোনা চলাকালীন এই ঈদে কর্মসংস্থান হারানো মানুষের মাঝে খাদ্য সংকট দেখা দেওয়ায় পরিচালনা পর্ষদের নির্দেশ অনুযায়ী সকলের নিরাপত্তার কথা ভেবে বিকাশের মাধ্যমে আমরা অর্থ সহায়তা পাঠাচ্ছি।

“নিজেরা সংকটাপন্ন অবস্থায় থেকেও অসহায় মানুষের সহায়তায় এগিয়ে আসার জন্য বন্ধুদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে কুড়িগ্রাম বন্ধুসভার সভাপতি জাহানুর রহমান খোকন বলেন,প্রথম আলো বন্ধুসভার বন্ধুরা হলো মানবিক মানুষ।মানবিক দিকথেকে বন্ধুরা তাদের সামর্থ্য অনুযায়ী সহযোগিতা করেছেন।

এজন্য আমি বন্ধুদের প্রতি কৃতজ্ঞ।’আমরা চাঁদের হাসি ও সহমর্মিতার ঈদ নামে দুইটি প্রজেক্টের মাধ্যমে কুড়িগ্রাম জেলার ১৮ টি পরিবারের কাছে নগদ ৫০০ করে টাকা বিকাশ মোবাইল ব্যাংকের মাধ্যমে সহযোগিতা করেছি।

তিনি এই দুর্যোগকালীন সময়ে অসহায় মানুষের সাহায্যে যার যার অবস্থান থেকে এগিয়ে আসার আহ্বান জানান।উল্লেখ্য যে করোনাকালের শুরু থেকেই নিরাপত্তা নিশ্চিত করে করোনার বিস্তার রোধে অনলাইন ভিত্তিক সচেতনতা মূলক প্রচারণা এবং সহায়তামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে বন্ধুসভা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *