ধরলা নদীতে নৌকাডুবির ঘটনায় নিখোঁজদের মরদেহ উদ্ধার

|| নিউজ ডেস্ক ||
কু‌ড়িগ্রা‌মের উলিপুর উপজেলার বুড়াবুড়ী ইউনিয়নের কাশিমবাজার এলাকায় ধরলা নদীতে দীর্ঘ সাড়ে ৪ ঘন্টা অভিযান চালিয়ে বুধবারের নৌকাডুবির ঘটনায় নিখোঁজ ৪ জনের মরদেহ উদ্ধার করেছে ডুবুরি দল। স্থানীয়রা জানায়, গতকাল (বুধবার) সন্ধ্যার দিকে বিয়ের বৌভাতে অংশগ্রহণ শেষে ৪০/৫০ জন একটি নৌকায় করে সাতভিটা থেকে কাশিমবাজারে ফেরার পথে ধরলা নদীতে বৃষ্টি আর ঝড়ের কবলে পড়লে নৌকাটি ডুবে যায়। এ ঘটনায় অন্যান্যরা সাঁতরিয়ে কিনারায় আসতে পারলেও কনের বাবা নূর ইসলাম (৫০), আমেনা বেগম (৬১), নুর ইসলাম (৫২) ও কামরুজ্জামান (৪২) উঠতে পারেনি।

খবর পেয়ে উলিপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা ঘটনাস্থলে আসলেও ডুবুরী না থাকায় উদ্ধার কাজ শুরু করতে পারেনি। আজ বৃহস্পতিবার রংপুর এবং কুড়িগ্রামের ফায়ার সার্ভিসের ৩টি ডুবুরি দল সকাল সাড়ে ৮টায় উদ্ধার কাজ শুরু করে। দুপুর সোয়া ১২টার মধ্যে নিখোঁজ কনের বাবা নুর ইসলামসহ সবাইকে উদ্ধার করতে সক্ষম হয়।

কুড়িগ্রাম ফায়ার সার্ভিসের সহকারী উপ-পরিচালক মনোরঞ্জন সরকার জানান, বৃহস্পতিবার সকাল থেকে রংপুর এবং কুড়িগ্রামের ৩টি ডুবুরি দল উদ্ধার অভিযানে অংশ নেয়। প্রায় সাড়ে ৪ ঘন্টা অভিযানে নিখোঁজ সবার মরদেহ উদ্ধার করা হয়। পরে অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়।

উলিপুর থানার অফিসার ইনচার্জ মোয়াজ্জেম হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, নিখোঁজ ৪ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।