গণপরিবহন থেকে যাত্রীদের অতিরিক্ত ভাড়া ফেরত দিলেন এনডিসি

নিউজ ডেস্ক:
লালমনিরহাটের শাহ্ আলী ও নাবিল পরিবহন কর্তৃপক্ষ যাত্রীদের কাছে থেকে অতিরিক্ত ভাড়া আদায় করায় ভ্রাম্যমান আদালতে ২ হাজার টাকা জরিমানা করেছে। সোমবার (১ মে) লালমনিরহাট-ঢাকা মহাসড়কের সীমান্ত ব্যাংকের এর সামনে ভ্রাম্যমান আদালতের নিবার্হী ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলাম সোহাগ জরিমানা আদায় করে যাত্রীদের অতিরিক্ত টাকা ফেরত দিয়েছেন।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে দীর্ঘ ৬৭ দিন বন্ধ থাকার পরে দেশের অর্থনীতি সচল রাখতে সরকার সীমিত পরিসরে অর্ধেক যাত্রী নিয়ে গণপরিবহন চালানোর অনুমতি প্রদান করেন। এতে বাস মালিকদের ক্ষতির বিষয় বিবেচনা করে ভাড়া ৬০শতাংশ বৃদ্ধি করেন বিআরটিসি। কিন্তু লালমনিরহাটে সরকারের নির্দেশনা অমান্য করে যাত্রীদের কাছে অতিরিক্ত ভাড়া নিয়েছিলো কিছু কিছু পরিবহন মালিকরা।

এ খবর পেয়ে এনডিসি শহিদুল ইসলাম সোহাগের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে প্রথমে সীমান্ত ব্যাংকের সামনে। পরে ঢাকাগামী প্রত্যেকটি কাউন্টারে অভিযান পরিচালনা করে স্বাস্থ্য বিভাগের নিদের্শনা নিশ্চিত করেন এবং যাত্রীদের কাছে থেকে ভাড়ার ৬০ শতাংশের অতিরিক্ত টাকা বাস কাউন্টার থেকে যাত্রীদের নিকট ফেরত দেন।

পরে পরিবহন কর্তৃপক্ষরা পরবর্তিতে এ ধরনের কাজ না করার অঙ্গিকারবদ্ধ হয়ে এনডিসির নিকট মুচলেখা প্রদান করেন।

এ সময় তিনি জানান, লালমনিরহাট জেলা প্রশাসকের পক্ষ থেকে ভ্রাম্যমান আদালত পরিচালনার পাশাপাশি সচেতনতার কার্যক্রম অব্যাহত থাকবে।
সূএ: লালমনিরহাট বার্তা