বিচারকের পর জজ আদালতের আরও ২ কর্মচারী করোনা পজিটিভ

বিচারকের পর জজ আদালতের আরও ২ কর্মচারী করোনা পজিটিভ

|| নিউজ ডেস্ক ||
কুড়িগ্রামে জেলা জজ আদালতের ল্যান্ড সার্ভে ট্রাইবুনালের বিচারক (যুগ্ম জেলা ও দায়রা জজ) করোনা আক্রান্তের পর ওই আদালতের আরও দুই কর্মচারী করোনা পজিটিভ সনাক্ত হয়েছেন। বৃহস্পতিবার (১৮ জুন) পাওয়া প্রতিবেদনে তারা করোনা পজিটিভ শনাক্ত হন। এ নিয়ে জেলা জজ আদালতের তিনজন করোনা পজিটিভ শনাক্ত হলেন।

সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান ও জেলা জজ আদালতের প্রশাসনিক কর্মকর্তা নজরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গত ১৫ জুন জেলা জজ আদালতের ল্যান্ড সার্ভে ট্রাইবুনালের বিচারক (যুগ্ম জেলা ও দায়রা জজ) তৈয়ব আলী করোনা পজিটিভ সনাক্ত হন।

স্বাস্থ্য বিভাগ জানায়, বৃহস্পতিবার পাওয়া প্রতিবেদনে জেলায় নতুন করে আরও ৫ জন করোনা পজেটিভ হয়েছেন। এদের মধ্যে জজ আদালতের দুই কর্মচারী সহ সদর উপজেলায় তিনজন এবং নাগেশ্বরী উপজেলায় দুইজন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১১৭ জনে। এর মধ্যে সুস্থ হয়েছেন ৬০ জন।

নতুন করে সংক্রমিত হওয়ায় আদালতের কর্মচারীদের মধ্যে করোনা সংক্রমিত হওয়ার আশঙ্কা তৈরি হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। আদালতের এক কর্মচারী জানান, ভার্চুয়াল আদালতের মাধ্যমে কার্যক্রম চলমান থাকায় অনেক কর্মচারী আদালতে আসেন না। এর মধ্যে একজন বিচারকের পর দুই কর্মচারীর আক্রান্তের খবরে আদালতে আসা কর্মচারীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

কর্মচারীদের আতঙ্কিত হওয়ার বিষয়টি স্বীকার করে আদালতের প্রশাসনিক কর্মকর্তা নজরুল ইসলাম জানান, বিষয়টি উদ্বেগের কারণ হলেও স্বাস্থ্য বিভাগের পরামর্শ অনুযায়ী পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

সিভিল সার্জন ডা.হাবিবুর রহমান জানান, আদালতের আরও দুই কর্মচারী করোনা পজিটিভ সনাক্ত হলেও স্বাস্থ্য বিধি মেনে আদালতের কার্যক্রম চলমান রাখা যেতে পারে। তবে এ বিষয়ে জেলা ও দায়ড়া জজ মহোদয়ের সাথে পরামর্শ করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।