করোনা উপসর্গ নিয়ে নারীর মৃত্যু

কুড়িগ্রামে করোনা উপসর্গ নিয়ে মঙ্গলবার (৩০ জুন) ভোররাতে পৌরসভা এলাকার পুরাতন রেজিস্ট্রি অফিস পাড়ায় এক নারীর মৃত্যু হয়েছে।

এদিকে গত ২৪ ঘন্টায় ৫ জনসহ মোট ১৪৩ জন করোনা সনাক্ত হয়েছে। সুস্থ হয়েছে ৭৯ জন।সিভিল সার্জন ডা: হাবিবুর রহমান জানান, গত ২২জুন ওই নারীসহ তার পরিবারের ৪ সদস্যের নমূনা রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। তিনি জ্বর, সর্দি ও শ্বাসকষ্ট নিয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

মঙ্গলবার ভোরে রংপুর থেকে কুড়িগ্রামে মরদেহ এনে স্বাস্থ্যবিধি মেনে দাফন করে তার স্বজনরা।সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নজরুল ইসলাম জানান, ওই নারী জ্বর, সর্দি ও শ্বাসকষ্ট ছাড়াও ডায়াবেটিক, উচ্চ রক্তচাপ ও কিডনি সমস্যায় ভুগছিলেন। গত ২২ জুন ওনার ও তার পরিবারের ৫ জনের নমুনা সংগ্রহ করে রংপুর মেডিকেল কলেজে পাঠানো হয়। ফলাফল আসার আগেই তার মৃত্যু হয় বলে তিনি জানান। নমুনা সংগ্রহের পর থেকে ওই পরিবারের সবাইকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

তম্মধ্যে ওই নারীর শারীরিক অবস্থার অবনতি হলে প্রথমে জেলার জেনারেল হাসপাতালের করোনা ভাইরাস আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। এরপর তাকে গত ২৮ জুন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয় তার স্বজনরা।এদিকে, লাফিয়ে লাফিয়ে বাড়ছে কুড়িগ্রামে করোনা পজিটিভ রোগী।

গত ২৪ ঘন্টায় আরো রয়েছেন ৯১ জন, হোম আইসোলেশনে ৫৮ জন এবং হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে ১ জন। এদিকে মেয়াদ শেষ হওয়ায় ২ হাজার ৫৫১ জনকে হোম কোয়ারেন্টাইন থেকে মুকরা হয়েছে। এছাড়াও এখন পর্যন্ত জেলা থেকে ৩ হাজার ১৩০ জনের নমুনা সংগ্রহ করে রংপুর পাঠানো হয়েছে। ফলাফল স্বাস্থ্যবিভাগে এসেছে ২ হাজার ২৮৪ জনের। এরমধ্যে ১৪৩ জনের ফলাফল পজেটিভ আসে।সূত্রঃ হুমায়ুন কবীর সূর্য্য