উমরমজিদে অসহায় ও কর্মহীনদের মাঝে মাংস বিতরন

নিজস্ব প্রতিবেদক:

রাজারহাটে উমরমজিদ ইউনিয়নে অসহায় ও কর্মহীনদের মাঝে মাংস বিতরন করেছে “উমরমজিদ ইউনিয়ন মানব-কল্যাণ সংগঠন”।

গত মার্চ মাস থেকেই কোভিড- ১৯ ভাইরাসটি বাংলাদেশে প্রথম সনাক্ত হয়। আর এই কোভিড-১৯ এর কারনেই সৃষ্টি হয়েছে কর্মসংস্থানের অভাব, মানুষ হয়ে পরেছে অসহায়। কাহিল হয়ে পড়েছে অসহায় কর্মহীন দিন এনে দিন খাওয়া মানুষগুলো।

পরিবার নিয়ে কোনো রকমে বেচেঁ আছে একবেলা খেয়ে না খেয়ে বুকে পাথর বেঁধে।এমনও অনেক লোক আছে যারা প্রতিবছর কোরবানি দিয়ে থাকে কিন্তু এ বছর দিতে পারে নি!

অনেক দরিদ্র পরিবার আছে যারা এক টুকরা মাংসের জন্য হাহাকার করে কিন্তু মুখ ফুঁটে কিছু বলতেও পারে না।সেই দিক বিবেচনা করে “উমরমজিদ ইউনিয়ন মানব-কল্যাণ সংগঠনে” উমরমজিদ ইউনিয়নের দরিদ্র ও অসহায় (বেকার, এতিম, বৃদ্ধ, বিধবা, প্রতিবন্ধী) মানুষের জন্য ঈদ-উল আযহার ২য় দিনে (০২ আগষ্ট) গরু জবাই করে ইউনিয়নের মোট ১৪ টি মৌজার ২১০টি পরিবারের মাঝে মাংস বিতরন করে।

বিতরনকালে সংগঠনের সকল সদস্য ও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।সকাল ১১ ঘটিকায় কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলার উমরমজিদ ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরদার উপস্থিত থেকে এ ইভেন্টের শুভ উদ্বোধন করেন।

সংগঠনটি বরাবরই বিভিন্ন সামাজিক কর্মকান্ডের অংশ হিসেবে গরীব মেধাবী ছাত্র/ছাত্রীদের পড়ালেখার খরচ বহন, বিশ্ববিদ্যালয়ে ভর্তি সহায়তা, বেকারদের কর্মসংস্থান সৃষ্টিতে সহায়তা, রক্ত প্রদান, এতিম, বৃদ্ধ, বিধবা, প্রতিবন্ধীদের বিশেষ সহায়তাপ্রদান সহ সকল প্রকার সামাজিক কর্মকান্ড পালন করে আসছে।“উমরমজিদ ইউনিয়ন মানব-কল্যাণ ব্লাড ব্যাংক” এর একটি অঙ্গ সংগঠন।

যা ইতিমধ্যেই বেশ কয়েকজন মুমূর্ষ রোগীকে রক্ত সরবরাহ করেছে। যা মানবতার সেবায় সদা বলিয়ান।সংগঠনটির সভাপতি জনাব মো: আমিনুল ইসলাম এবং সাধারন সম্পাদক বজলুল করিম সকলের কাছে দো’আ চেয়েছেন এবং সংগঠনটির পাশে দ্বাড়ানোর জন্য সকলকে আহবান জানিয়েছেন। যেহেতু সংগঠনটি একটি অরাজনৈতিক সেবামূলক সংগঠন সেহেতু সকলের সহযোগীতায় আমরা অদূর ভবিষ্যতে সংগঠনটির বিস্তৃতির জন্য কঠোর কাজ করে যাব।