বানভাসি মানুষের পাশে দাড়াঁল “উমরমজিদ ইউনিয়ন মানব-কল্যাণ সংগঠন “

বিডি ডেস্ক:
রাজারহাটে বানভাসি মানুষের পাশে দাড়াঁল “উমরমজিদ ইউনিয়ন মানব কল্যাণ সংগঠন”। উপজেলার বিদ্যানন্দ ইউনিয়নে বৃহস্পতিবার(৬ আগষ্ট) বানভাসি মানুষদের খাদ্য সহায়তা ও চিকিৎসা উপকরণ বিতরণ করেছে ।
সংগঠনটির সভাপতি মোঃ আমিনুল ইসলাম বলেন,যাদের মাথা গুজাবার ঠাঁই নেই,নিজের বসত ভিটা বন্যায় বিলীন হয়ে গেছে,এক মুঠো খাবার ঠিক মতো খেতে পারতেছে না,টিউবওয়েল নাই । তাদের দুঃখটা একবার নিজ চোখে দেখে আসুন।তারা কত কষ্ট করে নদীর তীরে বাস করতেছে।
সেই কষ্টের কথা ভেবেই মাত্র ১০ মিনিটের পরিকল্পনাতেই সাড়া দেয় উমরমজিদ ইউনিয়ন মানব-কল্যাণ সংগঠনের সকল সদস্য। এতে ৮০ টি পরিবারের জন্য খাদ্য সহায়তা নিয়ে গিয়ে বিতরণ করা হয় উপজেলার ৫নং বিদ্যানন্দ ইউনিয়নে।

ইউনিয়নের চতুরা মৌজার কালীরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ২৫ টি পরিবারকে,গাবুরহেলান মৌজার গাবুরহেলান সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ২২টি পরিবারকে এবং সোলাগাড়ি মৌজায় ৩৩ টি পরিবারকে খাদ্য সহায়তা দেয়া হয়।

অসহায় পরিবার গুলোর মাঝে শুকনো খাবারের মধ্যে ছিলো,চিড়া,মুড়ি,গুড়, গ্যাসলাইট,মোমবাতি,এবং চিকিৎসা সামগ্রী(ডায়রিয়া-আমাশয় জ্বর-মাথা ব্যাথার ট্যাবলেট, স্যালাইন প্যাকেট) সহ পানি বিশুদ্ধকরন ট্যাবলেট।

এছাড়াও পরিবার গুলোর মাঝে একটি করে মাস্ক এবং সাবান বিতরণ করা হয়।খাদ্য সহায়তা এবং চিকিৎসা সামগ্রী বিতরণ করার সময় উপস্হিত ছিলেন সংগঠনটি সভাপতি,সাধারণ সম্পাদক ,যুগ্ন সাধারণ সম্পাদক, কার্যনির্বাহী কমিটির সদস্য এবং ইভেন্ট বাস্তবায়ন কমিটি সদস্যগণ।
উল্লেখ্য গত ২রা আগস্ট সংগঠনটি অসহায়, দরিদ্র ও কর্মহীন মানুষের মাঝে ২১০ পরিবার কে গরু জবাই করে মাংস বিতরণ করে উমরমজিদ ইউনিয়ন এর ১৪ টি মৌজায়।
জানা যায়,এই সংগঠনটি দীর্ঘদিন ধরে শীতার্ত দের মাঝে শীতবস্ত্র, অসুস্থ ব্যাক্তিকে সাহায্য প্রদান, অসহায় মেধাবী ছাত্র/ছাত্রী দের বিশেষ সাহায্য প্রদান, মসজিদে মাইক প্রদান সহ অনেক ধরনের সমাজসেবামূলক কাজ করে যাচ্ছে।
এছাড়াও উমরমজিদ ইউনিয়ন মানব কল্যাণ সংগঠন টি সাধ্যমতো গরীব অসহায়,পথ শিশু,প্রতিবন্ধী, অসহায় নারী,গরিব মেধাবী শিক্ষার্থীদের পাশে দাড়ানোর চেষ্টা করে আসতেছে, করছে এবং আগামীতেও এর ধারাবাহিকতা বজায় রাখবে ।