রাজারহাটে ইউএনও বরাবর এলাকাবাসীর অভিযোগ,ক্যানেল বন্ধ করে ঘর নির্মাণ

বিশেষ প্রতিনিধি:

রাজারহাট সদর ইউপির চান্দামারী রামশিং গ্রামে পানি নিস্কাশনের জন্য সরকারিভাবে নির্মিত দু’টি ক্যানেল ভরাট করার অভিযোগ এনে ওই এলাকার শতাধিক গ্রামবাসী স্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ রাজারহাট উপজেলা নির্বাহী অফিসার বরাবরে দাখিল করেছে।

অভিযোগ সূত্রে জানা যায়, রাজারহাট সদর ইউপির ৭ নং ওয়ার্ড চান্দামারী মৌজার রামশিং গ্রামে অবস্থিত চান্দামারী ফাজিল ডিগ্রি মাদ্রাসার উত্তর-পূর্ব দিকে ক্যানেলটি যার এসএ খং নং-০১, দাগ নং-৬৫৫ ও পশ্চিম দিকের ক্যানেলটি যাহার এসএ খং নং-০১, দাগ নং-৫৯৮ উক্ত ক্যানেল দু’টি ওই এলাকার অসাধু ব্যক্তি তাদের নিজ সুবিধার্থে ক্যানেল দু’টির পানি যাতায়াতের পথ বন্ধ করে দেয়। পাশাপাশি ক্যানেলের কিছু অংশ ভরাট করে ঘর নির্মাণ কাজ শুরু করে। এর ফলে পার্শ্ববর্তী প্রায় শতাধিক পরিবারের ফসলি জমিতে পানি আটকে গিয়ে প্রায় ৪০/৫০ একর জমির রোপনকৃত রোপা-আমন ক্ষেত নষ্টের উপক্রম হয়েছে।
ভুক্তভোগী চাষিরা একাধিকবার তাদেরকে অনুনয়-বিনয় করেও কোন ফল না পেয়ে নিরুপায় হয়ে এলাকাবাসী রাজারহাট উপজেলা নির্বাহী অফিসারসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দাখিল করেছেন। এ বিষয়ে রাজারহাট উপজেলা নির্বাহী অফিসার নূরে তাসনিম বলেন, অভিযোগ পেয়েছি, সরেজমিনে তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।