রাজারহাটে মুজিববর্ষ উপলক্ষ্যে ” গ্রন্থকুটির ” পাঠাগার কর্তৃক ” হাতের কাছেই বই ” শীর্ষক বইপাঠ প্রকল্পের উদ্বোধন

রাজারহাট প্রতিনিধি:
রাজারহাটে মুজিববর্ষ উপলক্ষ্যে হরিশ্বরতালুক দক্ষিণ গ্রামের ” গ্রন্থকুটির ” পাঠাগার কর্তৃক ” হাতের কাছেই বই ” শীর্ষক বইপাঠ প্রকল্পের উদ্বোধন করা হয়েছে ।
বৃহস্পতিবার(১০ সেপ্টেম্বর) উপজেলা অফিসার্স ক্লাবে গ্রন্থকুটির পরিচালক আবু সাঈদ মোল্লার সঞ্চালনায় এই প্রকল্পটির উদ্বোধন করেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদ ইকবাল সোহরাওয়ার্দী বাপ্পী। তিনি বলেন- গ্রন্থকুটির গ্রামের মানুষদের মধ্যে পাঠাভ্যাস গড়ে তুলতে দীর্ঘ দিন যাবৎ নিরলস কাজ করছে। এখন উপজেলার কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে বই পাঠের অভ্যাস গড়ে তোলার এই উদ্যোগ গ্রহণ করে গ্রন্থকুটির একটি অনন্য দৃষ্টি স্থাপন করলো। তিনি আরও বলেন, বইয়ের মধ্যে একটি মিষ্টি গন্ধ আছে, এটা আমাদের সবারই গ্রহণ করা উচিৎ । উপজেলা নির্বাহী অফিসার নূরে তাসনিম বলেন- গ্রন্থকুটির প্রত্যেক মাসে আমাদের হাতে বই পৌঁছে দিবে। এতে করে আমরা আমাদের হারিয়ে যাওয়া বই পড়ার অভ্যাসটিকে ফিরে পাবো, আমি গ্রন্থকুটিরের এই শুভ উদ্যোগের সাফল্য কামনা করছি।

গ্রন্থকুটির পরিচালক আবু সাঈদ মোল্লা বলেন- মুজিববর্ষকে ঘিরে অফিসারদের দোর গোড়ায় বই পৌঁছে দেয়ার এই উদ্যোগটি বাংলাদেশে আমরাই প্রথম হাতে নিয়েছি। এটি সারা দেশব্যাপী করা উচিৎ।অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- পিআইও মোঃ সজীবুল করিম-, ডা. মোঃ নূরন্নবী আনসারী-মেডিকেল অফিসার, মমিনুল ইসলাম-বন কর্মকর্তা, আব্দুল খালেক-এলজিইডি, মোস্তাফিজার রহমান-যুব উন্নয়ন কর্মকর্তা,শাহরিনা জাহান-মহিলা বিষয়ক কর্মকর্তা, তৌহিদুল ইসলাম-সহকারী প্রোগ্রামার, তথ্যসেবা কর্মকর্তা সোহেলী মারজান প্রমূখ।