বিপদসীমার উপরে ধরলার পানি, কুড়িগ্রামে ফের বন্যার আশংকা

বিপদসীমার উপরে ধরলার পানি, কুড়িগ্রামে ফের বন্যার আশংকা

|| নিউজ ডেস্ক ||
টানা বর্ষণ ও উজানের ঢলে ধরলা নদীর পানি ফের বিপদসীমা অতিক্রম করেছে। ফলে আবারও বন্যার আশংকা করছেন স্থানীয় মানুষ। বার বার পানি বাড়ায় দিশেহারা হয়ে পড়েছেন নদীপাড়ের বাসিন্দারা।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টায় ধরলা নদীর পানি কুড়িগ্রাম শহরের সেতু পয়েন্টে বিপদসীমার ৩৬ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হয়েছে। গত ২৪ ঘণ্টায় ধরলার পানি বেড়েছে ৯১ সেন্টিমিটার।

কুড়িগ্রামে নতুন করে ধরলা, ব্রহ্মপুত্র, তিস্তা, দুধকুমারসহ সবক’টি নদ-নদীর পানি বাড়তে শুরু করেছে। তবে ধরলা ও তিস্তা নদীর পানি অস্বাভাবিকভাবে বাড়া অব্যাহত রয়েছে।

মাত্র পাঁচদিন বিরতি দিয়ে বন্যার পানি প্রবেশ করছে ধরলাসহ সবক’টি নদ-নদী অববাহিকার চরাঞ্চল ও নিম্নাঞ্চলগুলোতে। এতে ফের তলিয়ে গেছে এসব এলাকার আমনসহ বিভিন্ন ফসলের ক্ষেত।

কুড়িগ্রাম সদর উপজেলার ধরলা অববাহিকার ভোগডাঙ্গা ও পাঁচগাছী ইউনিয়নের কৃষকরা জানায়, বন্যার পানি নেমে যেতে না যেতেই ঘন ঘন পানি বাড়ায় চরম ভোগান্তিতে পড়েছি। কয়েক দফা রোপা আমন নষ্ট হয়ে যাওয়ার পর নতুন করে আবারও তলিয়ে যাওয়ায় আর আমন ধান লাগানো সম্ভব হবে না।

কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. আরিফুল ইসলাম জানান, টানা বর্ষণ ও উজানের ঢলে নদ-নদীর পানি বেড়ে ধরলা নদীর পানি ফের বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

সূত্রঃ বাংলানিউজ২৪