রাজারহাট উপজেলা নির্বাহী অফিসার বরাবর খোলা চিঠি

রাজারহাট উপজেলা নির্বাহী অফিসার বরাবর খোলা চিঠি

Rajarhatbd.com
শোয়েব আহমেদ,
জনাব,
আসছালামু আলাইকুম।প্রথমেই আপনাকে প্রানঢালা অভিনন্দন জানাই রাজার হাট উপজেলার দায়িত্বভার গ্রহন করার জন্য।আর যার কথা না বললেই নয়,যার মাধ্যমেই আমরা সপ্ন দেখি আধুনিক পরিচ্ছন্ন রাজার হাটের তিনি হলেন সদ্য বিদায়ী ইউ এন ও জনাব মো:রফিকুল ইসলাম।বিদায় নিলেও রেখে গেছেন স্মৃতিচিন্হ।আপনাকে পেয়ে সবাই উতফুল্ল আবারো।
স্যার,আপনাকে অবগত করছি যে,রাজার হাট উপজেলা একটি দরিদ্র ও অবহেলিত জনপদ। এখানকার বেশীরভাগ মানুষের প্রধান পেশা কৃষি। নদীভাঙ্গন কবলিত এলাকা কিছু আছে।পরিকল্পিত বাসস্থানের অভাবে এখনো ঝুকিতে নদীপাড়ের মানুষ। এছাড়া রাজার হাটের ছিনাই ইউনিয়নে আর কে রোড সংলগ্ন একটি যাত্রীছাউনি রয়েছে।এটি দখল করে স্থানীও কেউ নিজ কাজে ব্যাবহার করছিল।বিদায়ী ইউ এনও মহোদয় এটি দখলমুক্ত করে ব্যবহার উপযোগী করেছিলেন।এখন আবার দখলদারদের দখলে এটি। গুরুত্বপূর্ণ আরেকটি তথ্য হয়ত আপনি শুনেছেন,কিছুদিন আগে রাজারহাটবাসীর উদ্যোগে কিছুদিন আগে পুরো উপজেলায় সাত লক্ষাধিক বৃক্ষ রোপন করা হয়েছিল।যদিও এখন অযত্নের অভাবে গাছের চারা গুলো অস্তিত্ব সংকটে।আপনার একটি উদ্যোগই পারে গাছগুলোকে নতুন করে বেড়ে উঠতে।রক্ষনাবেক্ষনে আমরা আপনার পাশে থাকব আছি। আরেকটি কথা বলতেই হচ্ছে,রাজার হাট বাজারের বেশকিছু সমস্যা আমাদের ভোগান্তির কারন।আমরা চাই আমাদের সমস্যাগুলো আপনার ও আমাদের সমন্বিত উদ্যোগে সমাধান হোক।প্রধান কিছু সমস্যা নিচে দেওয়া হলঃ
১।বাজারের ড্রেনেজ ব্যাবস্থা।
২।অসাস্থ্যকর ডাষ্টবিন।
৩।যত্রতত্র অটো পার্কিং।
৪।বাজার মসজিদ সংলগ্ন বাঁশহাটি।
৫।বাজার মসজিদ সংলগ্ন ময়লার ভাগাড়।
৬।মানসম্মত শৌচাগার নেই।
৭।অনিয়মিত বাজার (দ্রব্যমূল্য)মনিটরিং ইত্যাদি।
শ্রদ্ধেয় জনাব,হয়ত আবেগপ্রবন হয়ে সমস্যার কথা বেশী লিখলাম।কিন্তু স্যার আপনি জেনে খুশি হবেন যে, আমাদের এখানে কিছুদিন আগে যে ভয়াবহ বন্যা হয়েছিল তাতে আমরা রাজার হাটবাসী কাঁধে কাঁধ মিলিয়ে বন্যাদূর্গতদের পাশে দারিয়েছি।এটা দেখে সরকার সহ সব অন্চল থেকে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া হয়েছিল।আরও খুশি হবেন এটা জেনে যে, অতি দ্রুতই আমরা সেই অবস্থা কাটিয়ে উঠতে সক্ষম হয়েছি।আমরা রাজারহাটবাসী দল মত নির্বীশেষে উন্নয়নের বেলায় ঐক্যবদ্ধ। স্যার,আপনার আকাংখ্যা আপনার আগ্রহ আমাদের অনুপ্রানিত করবে।আপনার পাশে থাকতে চাই ।সকল ভালকাজের অংশিদার আপনি একা হবেন,এতে আমাদের হিংসে হবে। অংশিদার আমরাও হতে চাই। আল্লাহ্ আপনার আগামী জিবনকে সাফল্যমন্ডিত করুন। আমিন। আল্লাহ্ হাফেজ।
(ভূলত্রুটি মার্জনা করবেন।)