রাজারহাটে লবণের দাম বৃদ্ধির গুজব, বাজারে ইউএনও’র অভিযান

রাজারহাটে লবণের দাম বৃদ্ধির গুজব, বাজারে ইউএনও’র অভিযান

আশরাফুন্নেছা বেগম:

রাজারহাটে লবণের দাম বৃদ্ধি পেয়েছে এমন গুজব ছড়িয়ে পড়লে সাধারণ জনগণ লবণ কিনতে দোকানে দোকানে ভিড় জমায়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে মঙ্গলবার (১৯ নভেম্বর) বিকেলে উপজেলার সদর বাজারে অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহি অফিসার (ইউএনও) মোহা: যোবায়ের হোসেন। তিনি ব্যবসায়ীদের গোডাউন তল্লাশি ছাড়াও দোকানগুলোতে অতিরিক্ত মূল্যে লবণ বিক্রয় না করতে নির্দেশনা দেন।

এ সময় রাজারহাট থানার অফিসার ইনচার্জ কৃষ্ণ কুমার সরকার,আশিকুল ইসলাম মন্ডল সাবু, উপজেলা ভাইস চেয়ারম্যান,সদর বণিক সমিতির সভাপতি মোঃ আমজাদ হোসেন, সাধারণ সম্পাদক মোঃ আব্দুর রাজ্জাক, জেলা পরিষদ সদস্য মোঃ আব্দুস ছালাম, প্রেসক্লাবের সভাপতি /সম্পাদক, ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক সুমন কুমার রায়, রাজারহাট বিডি ডট কমের অনারারি সম্পাদক প্রভাষক মোঃ এনামুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

জানা যায়, মঙ্গলবার সকাল থেকে লোকমুখে লবণের মূল্য বেড়ে যাওয়ার গুজব ছড়িয়ে পড়ে। বেলা বাড়ার সাথে সাথে উপজেলার বিভিন্ন হাট-বাজারে অতিরিক্ত দামে লবণ বিক্রি শুরু হয় ।লোকজন অতিরিক্ত লবণ কিনতে শুরু করেন অনেকে আবার মজুদ করার জন্য লবণ বিক্রি বন্ধ করে দেন।

পুরো উপজেলাজুড়ে গুজব ছড়িয়ে পড়লে ব্যবসায়ীরা খুচরা ও পাইকারী বাজারে লবণের দাম বৃদ্ধি করে দেন। বাজারের একজন ব্যবসায়ী জানান,লবণের দাম বাড়ার গুজবে ক্রেতারা দোকানে হুমড়ি খেয়ে পড়েছেন। সকাল থেকে হঠাৎ করেই ক্রেতারা ৫ থেকে ১০ কেজি করে লবণ কিনছে।

রাজারহাট উপজেলা নির্বাহি অফিসার বিষয়টি জানার পর তাৎক্ষণিক অনেক ব্যবসায়ীর গুদামে অভিযান চালান। রাজারহাটে লবণের ঘাটতি নেই।প্রতিটি গুদাম ও ব্যবসায়ীর নিকট পর্যাপ্ত মজুদ রয়েছে। আতঙ্কিত হওয়ার কিছু নেই। কিছু অসাধু চক্র লবণের দাম বাড়ানোর চেষ্টা করেছে।

পরে তিনি উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে ভ্যানে প্রতি কেজি লবণ ১৫ টাকা দরে বিক্রয় করার ব্যবস্থা করেন।