ব্লাড ক্যান্সারে আক্রান্ত অমূল্যর বাঁচার আকুতি

ব্লাড ক্যান্সারে আক্রান্ত অমূল্যর বাঁচার আকুতি

মোঃ এনামুল হক সরকার:

ব্লাড ক্যান্সারে আক্রান্ত গ্রামের দরিদ্র কৃষক অমূল্য চন্দ্র রায় (৫৬) সুন্দর এই পৃথিবীতে আরও কিছুদিন বেঁচে থাকার আশায় মাননীয় প্রধানমন্ত্রী এবং সমাজের সু-হৃদয়বান বিত্তবান মানুষের সাহায্য সহযোগীতা চেয়েছেন।

বর্তমানে বেঁচে থাকতে পারাটাই যেন তার জীবনের শেষ চাওয়া বা শেষ ইচ্ছা হয়ে দাড়িয়েছে অমূল্য’র।

কিন্তু বেঁচে থাকতে গেলে দরকার অর্থের, সেই অর্থ পাবে কোথায়? এই দুশ্চিন্তায় পরিবারের পার হয়ে যায় দিন, মাস, বছরের পর বছর।

অমূল্য গত পাঁচ বছর ধরে ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে প্রায় দশ মাস রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। সে বর্তমানে অর্থের অভাবে বাড়িতে ধুঁকে ধুঁকে মৃত্যুর দিনক্ষন গুনছে।

তিন মেয়ে সন্তানের জনক কৃষক অমূল্য চন্দ্র রায়, কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলার ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়নের কিশামত নাখেন্দা গ্রামের স্বর্গীয় অতুল চন্দ্র রায়ের সন্তান। চিকিৎসার খরচ মেটাতে গিয়ে পরিবারের জায়গা-জমি, পুকুর, সুপারির বাগান বিক্রি করে নিঃস্ব হয়েছে।

পাঁচ বছরে তার চিকিৎসায় প্রায় দশ লক্ষাধিক টাকা খরচ হয়েছে পরিবারের। বর্তমানে পরিবারটির পক্ষে তার চিকিৎসা চালিয়ে যাওয়া সম্ভব হচ্ছে না।

রংপুর মেডিকেল কলেজের হেমাটোলজি বিভাগের সহকারী অধ্যাপক, ব্লাড ক্যান্সার ও রক্ত বিশেষজ্ঞ ডাঃ এ কে এম কামারুজ্জামান বলেন, “এটি ক্যান্সারের থ্যালাসেমিয়া রোগের চিকিৎসা বাংলাদেশে নেই, তাকে বাঁচাতে হলে দেশের বাইরে নিয়ে চিকিৎসা করার পরামর্শ দিয়েছেন।

চিকিৎসার জন্য প্রয়োজন প্রায় পঞ্চাশ থেকে ষাট লক্ষ টাকা, তাহলে বেঁচে যেতে পারে অমূল্য। সেই সঙ্গে সন্তানেরা বাবার আদর, স্নেহ, ভালোবাসা পাবে।

স্বামীকে বাঁচাতে মাননীয় প্রধানমন্ত্রী ও সমাজের বিত্তবান মানুষের কাছে আর্থিক সহযোগীতা চেয়েছেন স্ত্রী মায়া রানী রায়। অমূল্য চন্দ্র রায়কে সাহায্য পাঠানোর জন্য, যোগাযোগ মোবাইল নং- ০১৭৯৪৮৬২০৪৭ (বিকাশ)।