ইলেক্ট্রনিক ডিভাইসে নকল করে পরীক্ষার্থী বহিষ্কার, উলিপুরে চাঞ্চল্যের সৃষ্টি

ইলেক্ট্রনিক ডিভাইসে নকল করে পরীক্ষার্থী বহিষ্কার, উলিপুরে চাঞ্চল্যের সৃষ্টি

|| নিউজ ডেস্ক ||
উলিপুরে ইলেক্ট্রনিক ডিভাইসের মাধ্যমে নকল করে পরীক্ষা দিতে গিয়ে হাতে নাতে ধরা পড়ে আশফিকা রেজওয়ানা ইষা নামের এক এসএসসি পরীক্ষার্থী বহিষ্কার হয়েছেন। সোমবার উপজেলার মন্ডলের হাট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

কেন্দ্র সচিব মো. কহিদুর রহমান জানান, গোড়াই রঘুরায় উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী আশফিকা রেজওয়ানা ইষা পদার্থ বিজ্ঞান পরীক্ষা চলাকালীন সময় বোরকা ও হিজাবের ভেতরে ইলেক্ট্রনিক ডিভাইস লুকিয়ে নকল করেন। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা পরীক্ষার হল পরিদর্শনের সময়ে আশফিকা রেজওয়ানাকে সন্দেহ হলে তাকে জিজ্ঞাসা করেন এবং সে স্বীকার করে। পরে ইলেক্ট্রনিক ডিভাইসটি উদ্ধার করা হয়। তবে ডিভাইসটির মূল অংশ এখনও উদ্ধার করা সম্ভব হয়নি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল কাদের বলেন, প্রত্যন্ত গ্রামে এমন আধুনিক যন্ত্র ব্যবহার করে নকল করা দেখে হতবাক হয়েছি। এ ঘটনার পর কেন্দ্রটিতে নজরদারি বাড়ানো হয়েছে।

অভিযোগ উঠেছে, এবারের এসএসসি পরীক্ষায় মন্ডলের হাট উচ্চ বিদ্যালয় ও দুর্গাপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে নকলের মহা উৎসব চলছে।

স্থানীয়রা জানান, বহিষ্কৃত পরিক্ষার্থী আশফিকা রেজওয়ানা ইষার বাবা-মা উভয়েই গোড়াই রঘুরায় উচ্চ বিদ্যালয়ের শিক্ষক। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই এলাকার একজন জ্যেষ্ঠ ব্যক্তি বলেন, এই পরিবারটি এলাকায় দীর্ঘদিন থেকেই বিভিন্ন ধরনের নেতিবাচক ও সামাজিক বিশৃঙ্খলামূলক কর্মকান্ডে জড়িত। তাই বাবা-মা উভয়ই শিক্ষক হওয়া সত্ত্বেও সন্তানের এধরনের অসদাচরণ ও বহিষ্কারে এলাকার কেউ হতবাক হয়নি। তাই শুধু বহিষ্কার নয়, প্রশাসনের উচিত আইনি পদক্ষেপের মাধ্যমে আরও দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা।

সূত্র: সমকাল