করোনায় নতুন শনাক্ত ৩৪১, একদিনে ১০ জনের মৃত্যু

করোনায় নতুন শনাক্ত ৩৪১, একদিনে ১০ জনের মৃত্যু

নিউজ ডেস্ক:

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত আরও ১০ জনের মৃত্যু হয়েছে। দেশের নতুন করে আরও ৩৪১ জন রোগী শনাক্ত হয়েছেন। এখন পর্যন্ত মোট ৬০ জন আক্রান্ত রোগী মৃত্যুবরণ করেছেন। মোট শনাক্ত রোগীর সংখ্যা ১ হাজার ৫৭২ জন। গত ২৪ ঘণ্টায় ২ হাজার ১৯ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। বৃহস্পতিবার (১৬ এপ্রিল) নিয়মিত প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।

ব্রিফিংয়ে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নিহত ১০ জনের মধ্যে ৭ জন পুরুষ এবং ৩ জন নারী। এদের মধ্যে ছয়জন ঢাকার এবং চারজন ঢাকার বাইরের।

নিহতদের মধ্যে একজনের বয়স ৭০ বছরের বেশি, পাঁচজন ৬১ থেকে ৭০ বছরের মধ্যে, তিনজন ৫১ থেকে ৬০ বছরের মধ্যে এবং একজন ২১ থেকে ৩০ বছরের মধ্যে।

ব্রিফিংয়ে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ৩৭ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারান্টিনে নেয়া হয়েছে। আর ৪ হাজার ৪৯৯ জনকে হোম কোয়ারান্টিনে নেয়া হয়েছে।

গত ২৪ ঘণ্টায় ২ হাজার ১৩৫ নমুনা সংগ্রহ করা হয় এবং ২ হাজার ১৯টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ ও পরীক্ষার হার বেড়েছে।

ব্রিফিংয়ে আরও বলা হয়, সব জেলা ও উপজেলা পর্যায়ে ৪৮৮ টি প্রতিষ্ঠানকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের জন্য প্রস্তুত আছে। এসব প্রতিষ্ঠানে ২৬ হাজার ৩৫২ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা সম্ভব।

সূএ: দৈনিক শিক্ষা