রাজারহাটে স্কুল শিক্ষক পুত্র সানু হত্যার মুল আসামী পিতা আব্দুল হাই ঝুনু গ্রেফতার

রাজারহাটে স্কুল শিক্ষক পুত্র সানু হত্যার মুল আসামী পিতা আব্দুল হাই ঝুনু গ্রেফতার

মো: এনামুল হক:
রাজারহাটে পারিবারিক কলহের জের ধরে পিতার লাঠির আঘাতে স্কুল শিক্ষক পুত্র সানু হত্যা মামলার মুল আসামী পিতা আব্দুল হাই ঝুনু(৬০) কে গ্রেফতার করেছে রাজারহাট থানা ও জয়দেবপুর থানা পুলিশ ।বৃহস্পতিবার(১১জুন) ভোররাতে রাজারহাট থানা ও জয়দেবপুর থানা পুলিশের ৩০ ঘন্টার যৌথ অভিযানে গাজীপুরের জয়দেবপুর থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

আলোচিত এই হত্যাকাল্ডের আসামী গ্রেফতারে কুড়িগ্রাম পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান এর নির্দেশে রাজারহাট থানার অফিসার ইনচার্জ মো: রাজু সরকার থানায় যোগদানের পরপরই তৎপর ছিলেন। তারই ধারাবাহিকতায় আসামীকে গ্রেফতার করা হয়।

রাজারহাট থানার ডি এস বি মাসুদ রানা ঘটনার সত্যতা নিশ্চিত করেন, গোপনসূত্রের ভিত্তিতে রাজারহাট থানার পুলিশ প্রশাসন জানতে পারে রাজারহাটের সানু হত্যা মামলার প্রধান আসামী ঝুনু গাজীপুরের জয়দেবপুরে অবস্থান করেছেন। সেই সুত্র ধরে রাজারহাট থানার পুলিশ ছদ্দবেশে ওখানে গিয়ে স্থানীয় প্রশাসনের সহযোগিতায় তাকে গ্রেফতার করেন।

উল্লেখ্য, রাজারহাটে পিতার লাঠির আঘাতে স্কুল শিক্ষক পুএ আহসান হাবিব সানুর মৃত্যু হয়। সানু চাঁন্দামারী উচ্চ বিদ্যালয়ের কৃষি শিক্ষক হিসেবে কর্মরত ছিল। তার একমাএ মেয়ে আর্শিয়া হাবিবা(৬ মাস) ।

মামলার এজাহার সূত্রে জানা যায়, উপজেলার রাজারহাট ইউপির ঝাকুয়াপাড়া গ্রামের আঃ হাই ঝুনুর পুত্র আহসান হাবিব সানু (৩২) এর পিতা-পুএের মাঝে দীর্ঘদিন ধরে পারিবারিক কোন্দল চলে আসছিল।
ওই কোন্দলের জের ধরে বৃহস্পতিবার (৩০ এপ্রিল) দুপুরে পিতা-পুত্রের মধ্যে কথাকাটাকাটির এক পর্যায়ে পিতা তার অন্যান্য সহযোগিদের নিয়ে পূর্বপরিকল্পিত ভাবে আহসান হাবিব সানুকে লাঠি দিয়ে পিটিয়ে মাথাসহ শরীরে গুরতর আহত করে।

পরে এলাকাবাসীরা ছুটে এসে তাকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে দেন। আহত আহসান হাবিব সানু (৩২) পরদিন শুক্রবার(১লা মে) দুপুর ১.৪৫ ঘটিকায় চিকিৎসাধীন অবস্থায় রংপুর সদর হাসপাতাল মারা যায় বলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক নিশ্চিত করেন।

এ ঘটনা এলাকায় ছড়িয়ে পড়লে ঘাতক পিতা ও তার অন্যান্য সহযোগিরা পালিয়ে যায়। ঐদিন আহসান হাবিব সানুর স্ত্রী নুশরাত জাহান নিপা (২৫) বাদী হয়ে রাজারহাট থানায় তার শ্বশুর আব্দুল হাই ঝুনুকে প্রধান আসামী করে মাহবুব রহমান, বাচ্চু মিয়া ও আঃ লতিফ এর নাম উল্লেখ করে অজ্ঞাত নামীও আরো ৫-৬জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন। যার মামলা নং- ০১ তাং-০১-০৫-২০২০ইং,ধারা-৩২৩/৩০৭/৩০২/৫০৬/১১৪/৩৪ পেনাল কোড ( সানু হত্যা কান্ড, পিতা কর্তৃক ছেলে হত্যা)।