রাজারহাটে তিস্তার নদীর পেটে বিলীন চর বিদ্যানন্দ সরকারি প্রাথমিক বিদ্যালয়

রাজারহাটে তিস্তার নদীর পেটে বিলীন চর বিদ্যানন্দ সরকারি প্রাথমিক বিদ্যালয়

রাজারহাট প্রতিনিধি:
রাজারহাটে বিদ্যানন্দ ইউনিয়নের চর বিদ্যানন্দ সরকারি প্রাথমিক বিদ্যালয়টি তিস্তা নদীর তীব্র ভাঙ্গনের কবলে বিলীন হয়ে যাওয়ায় প্রতিষ্ঠানটির প্রায় ১শত ৫০জন শিক্ষার্থীর পড়াশুনা অনিশ্চিত হয়ে পড়েছে।। শনিবার (২৬সেপ্টেম্বর) চর বিদ্যানন্দ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্কুলঘরটি তিস্তার পেটে বিলীন হয়।

জানা যায়, তিস্তা নদীর পশ্চিম তীরে বিদ্যানন্দ ইউনিয়নের ৯নং ওয়ার্ডে চরবিদ্যানন্দ সরকারি প্রাথমিক বিদ্যালয়টি চরবিদ্যানন্দ গ্রামে অবস্থিত।
আরো জানা যায়,১৯৯৮সালে বিদ্যালয়টির ভবন নির্মাণ করা হয় । সেসময় থেকে প্রতিষ্ঠানটিতে চরাঞ্চলের ছেলেমেয়েরা লেখাপড়া করে আসতেছে। উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢল ও বেশ কয়েকদিন ধরে অবিরাম বৃষ্টিতে তিস্তা নদীর পানি বৃদ্ধি পেয়ে প্রবল স্রোতের সৃষ্টি হয়ে তিস্তা পাড়ে তীব্র ভাঙ্গন দেখা দেয়। শুক্রবার(২৫সেপ্টেম্বর) রাতে স্কুলটির মূল ভবনের নিচ দিয়ে প্রবল বেগে পানি প্রবাহিত হলে ভবনটির কিছু অংশ ধ্বসে পড়ে।

শনিবার (২৬সেপ্টেম্বর) সকাল ১০.৩০ টা থেকে স্কুলঘরটি দুমড়ে মুচড়ে নদীতে বিলীন হতে থাকে। স্কুলে লেখাপড়ারত ছেলে-মেয়েদের অভিভাবকরা স্কুলটি বিলীন হওয়ায় দুঃচিন্তায় রয়েছেন।
উপজেলা শিক্ষা অফিসার মোঃ সোলায়মান আলী বলেন, দরজা জানালা ও আসবাবপত্রগুলো সংরক্ষণ করতে প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষককে বলা হয়েছে।করোনা পরবর্তী প্রতিষ্ঠান খুললে পরবর্তী ব্যবস্থা গ্রহন করে ব্লিডিং নির্মাণ করা হবে।