কুড়িগ্রামে জেলা কোর্ট পুলিশের সাক্ষী হাজিরা সহায়তা ডেস্ক চালু

কুড়িগ্রামে জেলা কোর্ট পুলিশের সাক্ষী হাজিরা সহায়তা ডেস্ক চালু

|| নিউজ ডেস্ক ||
জেলা কোর্ট পুলিশের সাক্ষী হাজিরা সহায়তা ডেস্ক চালু হয়েছে কুড়িগ্রামে । ডেস্ক চালু হওয়ার বিষয়টি কোর্ট পুলিশ পরিদর্শক পৃত্বীশ কুমার রায় নিশ্চিত করে বলেন, পুলিশের পক্ষ হতে মামলার সাক্ষীদের যথাসময়ে আদালতে হাজিরা নিশ্চিত করা হলেও সঠিক নির্দেশনা ও সাক্ষীদের পুলিশ ও আদালত সম্পর্কে তথ্যের অভাবে স্বাক্ষ্য প্রদানে সক্ষম হননা। ফলে মামলায় ন্যায়বিচার নিশ্চিত করতে সমস্যা হয়।

জানা যায়, কুড়িগ্রামের আদালতে সাক্ষীর উপস্থিতি অনেকটাই নিশ্চিত হলেও সাক্ষ্য প্রদান জটিলতার বিষয়টি পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান বিপিএম’র নজরে আসে। তিনি পুলিশ কর্মকর্তা, মামলার তদন্ত কর্মকর্তা ও আইনজীবীদের সাথে এ বিষয়গুলো নিয়ে মতবিনিময় করে সাক্ষী সংক্রান্ত সমস্যার ব্যাপারে নিশ্চিত হন। এমতাবস্থায়, ন্যায়বিচার নিশ্চিত করতে বিজ্ঞ আদালতে সাক্ষী হাজিরা সহযোগিতায় পুলিশ সুপার কুড়িগ্রাম কোর্ট প্রাঙ্গণে একটি সার্ভিস ডেস্ক চালু করার সিদ্ধান্ত নেন।

কুড়িগ্রাম কোর্ট পুলিশ পরিদর্শক পৃত্বীশ কুমার রায় জানান, পুলিশ সুপার মহোদয়ের নির্দেশে কুড়িগ্রাম জেলা কোর্ট পুলিশ কর্তৃক বিভিন্ন মামলার সাক্ষীদের সহায়তার জন্য অদালত ভবনের প্রবেশ মুখে এবং পিপি অফিসের পাশে সাক্ষী হাজিরা সহায়তা ডেস্ক স্থাপন করা হয়েছে যার মাধ্যমে সাক্ষীর হাজিরা ও সাক্ষ্যপ্রদান নিশ্চিত করা হচ্ছে। আদালতে এসে সাক্ষী প্রদানে সমস্যা হলে উক্ত ডেস্কের সহায়তা গ্রহন করতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *