মুক্তিযুদ্ধের সংগঠক ও কুড়িগ্রাম জেলা আ.লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মঞ্জু মন্ডলের মৃত্যু

মুক্তিযুদ্ধের সংগঠক ও কুড়িগ্রাম জেলা আ.লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মঞ্জু মন্ডলের মৃত্যু

।। জেলা প্রতিনিধি ।।
মুক্তিযুদ্ধের সংগঠক, বীর মুক্তিযোদ্ধা ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আমিনুল ইসলাম মঞ্জু মন্ডল মারা গেছেন ( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহির রাজিউন)। মঙ্গলবার (৩ নভেম্বর) বিকালে রংপুরের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যু বরণ করেন। আমিনুল ইসলাম মঞ্জু মন্ডলের ভাগিনা ইমতে আহসান শিলু ও জেলা আওয়ামী লীগের সদ্য বিলুপ্ত কমিটির সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ এ তথ্য নিশ্চিত করেছেন।

ইমতে আহসান শিলু জানান, দুই সপ্তাহ আগে স্ট্রোক জনিত কারণে গুরুতর অসুস্থ্য হয়ে পড়েছিলেন আমিনুল ইসলাম মঞ্জু মন্ডল। বাড়িতে থেকে তিনি চিকিৎসা নিচ্ছিলেন। কিন্তু গতকাল (২ নভেম্বর) তার অবস্থার অবনতি হলে তাকে রংপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার বিকালে তিনি মৃত্যু বরণ করেন।

আমিনুল ইসলাম মঞ্জু মন্ডল ১৯৪৯ সালের ২৫ জানুয়ারি কুড়িগ্রাম জেলার ( তৎকালীন কুড়িগ্রাম মহকুমা) সদর উপজেলার ঘোগাদহ ইউনিয়নের হাজিরকুটি গ্রামে নিজ পিত্রালয়ে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম আলেফুদ্দিন মন্ডল এবং মায়ের নাম জরিনা মন্ডল। তিনি বাংলাদেশ ছাত্রলীগের কুড়িগ্রাম মহকুমার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ছিলেন (১৯৬৮-১৯৭০)। তিনি ২০১৩ থেকে ২০১৯ সাল পর্যন্ত কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেন। সদ্য প্রয়াত এই মুক্তিযোদ্ধা মহান মুক্তিযুদ্ধের সংগঠক ছিলেন এবং ছয় নম্বর সেক্টরের অধীনে সম্মুখ যুদ্ধে অংশগ্রহণ করেন।

সর্বজন শ্রদ্ধেয় বর্ষীয়ান এই আওয়ামী লীগ নেতার মৃত্যুতে জেলার রাজনৈতিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। তার মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান মো. জাফর আলী, সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মঞ্জু, সাধীনতা উত্তর কুড়িগ্রাম জেলা ছাত্র লীগের সভাপতি ও সদ্য বিলুপ্ত কমিটির ধর্ম বিষয়ক সম্পাদক মোহাম্মদ আলী সরদার এবং সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ।
মরহুমের পারিবারিক সূত্রে জানা গেছে, রংপুর থেকে মরদেহ আনার পর তার নামাজে জানাজার স্থান ও সময় নির্ধারণ করা হবে।