জেলা পরিষদের চেয়ারম্যান মো. জাফর আলী করোনায় আক্রান্ত

জেলা পরিষদের চেয়ারম্যান মো. জাফর আলী করোনায় আক্রান্ত

।। নিউজ ডেস্ক ।।
কুড়িগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি মো. জাফর আলী করোনায় আক্রান্ত হয়েছেন। এ ছাড়া আক্রান্ত হয়েছেন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নজরুল ইসলাম। গত ২৪ ঘণ্টায় এই দুজন নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. মো. হাবিবুর রহমান।

তিনি আরও জানান, শনিবার (৭ নভেম্বর) দুপুরে জেনারেল হাসপাতাল চত্বরে অবস্থিত বক্ষব্যাধি ক্লিনিকে স্থাপিত জিন এক্সপার্ট মেশিনে তাদের নমুনা পরীক্ষা করে ফলাফল পজেটিভ পাওয়া যায়।

কুড়িগ্রামের সাবেক সিভিল সার্জন ডা. এসএম আমিনুল ইসলাম জানান, এখানে অবস্থার কিছুটা অবনতি হলে মো. জাফর আলীকে শনিবার বিকেল ৩টার দিকে রংপুর কোভিট হাসপাতালে ভর্তি করা হয়। এরপর আরও উন্নত চিকিৎসার জন্য রাত সাড়ে ১০টার দিকে বিশেষ ব্যবস্থাপনায় সেনাবাহিনীর হেলিকপ্টারে করে ঢাকায় নিয়ে যাওয়া হয়। ঢাকায় নেয়ার পর তাকে রাত ১টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়।

জেলা পরিষদের চেয়ারম্যান মো. জাফর আলীর জ্যেষ্ঠ ছেলে ও কাঁঠালবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেদোয়ানুল হক দুলাল জানান, রোববার (৮ নভেম্বর) বাবার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে।

এদিকে সিভিল সার্জন ডা. মো. হাবিবুর রহমান বলেন, করোনায় আক্রান্ত ডা. নজরুল ইসলাম নিজ বাড়িতে হোম আইসোলেশনে চিকিৎসাধীন আছেন।

তিনি আরও জানান, এ পর্যন্ত জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯৪৩ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন ১৫ জন। সুস্থ হয়ে স্বাভাবিক জীবনযাত্রায় ফিরে গেছেন ৮৯৩ জন।

এ ছাড়া জেলায় গত ২৪ ঘণ্টায় ৪ জনকে হোম কোয়ারেন্টিনের আওতায় আনা হয়েছে। এ নিয়ে হোম কোয়ারেন্টিনে আছেন ৬১ জন। এ পর্যন্ত হোম থেকে অবমুক্ত করা হয়েছে ৩ হাজার ৭০৩ জনকে।

পাশাপাশি জেলায় মোট ৫ হাজার ৯৬১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। ফলাফল এসেছে ৫ হাজার ৫৭৮ জনের। তার মধ্যে ৯৪৩ জনের ফলাফল পজিটিভ পাওয়া গেছে।

সূত্রঃ somoynews.tv