কুড়িগ্রামে সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের ৮৬তম জন্মদিন পালিত

কুড়িগ্রামে সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের ৮৬তম জন্মদিন পালিত

।। জেলা প্রতিনিধি ।।
কুড়িগ্রাম সদরে দেশবরেণ্য কথা সাহিত্যিক সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের ৮৬ তম জন্মদিন পালিত হয়েছে। এ উপলক্ষে রবিবার (২৮ ডিসেম্বর) সকাল ১০টায় কুড়িগ্রাম সরকারি কলেজ মাঠের পাশে কবির সমাধিতে জেলা প্রশাসক মোঃ রেজাউল করিম পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানান। এরপর পর্যায়ক্রমে জেলা প্রশাসনসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পন করেন।

কবির স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন শেষে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

দিবসটি উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম, কুড়িগ্রাম সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর আব্দুল মান্নান, কুড়িগ্রাম আইন মহাবিদ্যালয়ের অধ্যক্ষ এডভোকেট এসএম আব্রাহাম লিংকন, কুড়িগ্রাম আলিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা নুর বখত, কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি এডভোকেট আহসান হাবীব নীলু প্রমুখ।

বক্তারা সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের সমাধিটি অযত্নে আর অবহেলায় পড়ে থাকার জন্য ক্ষোভ প্রকাশ করেন। এসময় প্রধানমন্ত্রী ঘোষিত কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয়ের নাম সৈয়দ শামসুল হকের নামে করার জন্য দাবী তুলে ধরা হয়। এছাড়াও কবি সৈয়দ হকের জন্মদিন উপলক্ষে ‘উত্তরবঙ্গ যাদুঘর নামে স্মৃতি ধরে রাখা যাদুঘরে কবির বিভিন্ন স্মৃতি নিয়ে একটি চিত্র প্রদর্শীর ব্যবস্থা করা হয়।