প্রধানমন্ত্রীর উপহারের ৭০টি আধাপাকা বাড়ি রাজারহাটে হস্তান্তরের জন্য প্রস্তুত

প্রধানমন্ত্রীর উপহারের ৭০টি আধাপাকা বাড়ি রাজারহাটে হস্তান্তরের জন্য প্রস্তুত

।।নিউজ ডেস্ক ।।
রাজারহাটে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত উপহার ৭০টি আধাপাকা বাড়ি ভূমি ও গৃহহীনদের মাঝে হস্তান্তরের জন্য এখন প্রস্তুত রয়েছে। প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের অর্থায়নে ও উপজেলা প্রশাসনের সার্বিক তত্ত্বাবধানে ইতোমধ্যে ভূমি ও গৃহহীনদের জন্য খাসজমিতে আধাপাকা ৭০টি ঘর নির্মাণ শেষে বন্দোবস্ত প্রক্রিয়া সম্পন্ন করা হয়।

সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, আগামী ২৩ জানুয়ারী গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সিং- এর মাধ্যমে তালিকা ভুক্ত ভুমিহীন হতদরিদ্র পরিবারের কাছে এসব বাড়ি হস্তান্তর করবেন। মুজিব বর্ষ উপলক্ষে সরকার এসব বাড়ি তৈরী করে ভুমিহীন ও আশ্রয়হীন মানুষদের উপহার হিসেবে দিচ্ছেন।

রাজারহাট উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ও এ কমিটির সদস্য সচিব সজিবুল করিম জানান, উপজেলায় ১কোটি ১৯ লাখ ৭০ হাজার টাকা বরাদ্দে ৭০টি আধাপাকা ঘর নির্মান করা হয়। প্রতিটি ঘর নির্মান বাবদ ব্যয় হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা। তিনি আরও জানান, “ক” শ্রেণীর ভূমিহীন পরিবার ২ শতক জমির সাথে একটি টিনসেড আধাপাকা বাড়ি পাবেন।

দ্রুত নির্মান কাজ শেষ হওয়ায় গৃহহীনদের এইসব বাড়ি হস্তান্তরের প্রস্তুতি চুড়ান্ত করা হয়েছে। আগামী ২৩ জানুয়ারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সিং -এর মাধ্যমে সুবিধাভোগীদের মাঝে এসব ঘরের চাবি, কবুলিয়ত দলিল, নামজারি খতিয়ান ও ডিসিআর হস্তান্তর করবেন।

শনিবার (১৬ জানুয়ারী) এ ব্যাপারে রাজারহাট উপজেলা নিবার্হী কর্মকর্তা নূরে তাসনিম বলেন, ভূমিহীন ও গৃহহীন পরিবারের বরাদ্দকৃত আধাপাকা বাড়ি নিমার্ন শেষ হয়েছে। আনুষ্ঠানিকভাবে হস্তান্তরের জন্য অপেক্ষা করা হচ্ছে। প্রধানমন্ত্রী ভিডিও কনফান্সিং-এর মাধ্যমে ঘোষনা দিলেই প্রত্যেক পরিবারের হাতে উপহার হিসেবে নির্মিত ঘরের চাবিসহ কাগজপত্র তুলে দেয়া হবে।

সূএ:ulipur.com