স্বাধীনতার সুর্বন জয়ন্তী উদযাপনে অরণ্য’র বৃক্ষ রোপণ

স্বাধীনতার সুর্বন জয়ন্তী উদযাপনে অরণ্য’র বৃক্ষ রোপণ

।।সুজন মোহন্ত।।

“প্রকৃতিকে তার অধিকার ফিরিয়ে দেই,গড়ে তুলি প্রকৃতি পর্যটন কুড়িগ্রাম” এই স্লোগানকে ধারণ করে কুড়িগ্রামে সৌন্দর্য বর্ধনের লক্ষে বৃক্ষরোপন কর্মসূচি পালন করেছে পরিবেশবাদী সংগঠন “অরণ্য” । শনিবার(৩ রা এপ্রিল) বেলা ১১টার দিকে জেলার সার্কিট হাউজ সংলগ্ন জেলা প্রশাসক ও পুলিশ সুপার বাসভবনের সামনে এ কর্মসূচি পালিত হয়েছে । এসময় বৃক্ষরোপন  কর্মসূচির শুভ সূচনা করেন জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম । তিনি এসময় বলেন,” পরিবেশবাদী এই সংগঠন অরণ্য স্বাধীনতার সুর্বন জয়ন্তী উদযাপনের জন্য বৃক্ষরোপন কর্মসূচি গ্রহন করেছে,যা খুবি প্রশংসনীয় কাজ । আমরা আশাকরি এই সংগঠনের তরুন সদস্যরা কুড়িগ্রামের পরিবেশ রক্ষার্থে আরো ভালো কাজ করবে ।”
কুড়িগ্রাম সরকারি কলেজের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের প্রফেসর মোছাঃ শাহনাজ পারভীন বলেন,” সুবর্ন জয়ন্তী পালনে অরণ্য ৫০টি বৃক্ষ রোপন করলো, যা খুবি প্রশংসনীয় কাজ । কুড়িগ্রাম আরো এগিয়ে যাবে তরুণদের মাধ্যমে এটাই আশা করি । “
অরণ্যর কুড়িগ্রাম জেলা টিমের সহ-সভাপতি সোহানুর রহমান বলেন,”আমরা ৫ বছর ধরে কুড়িগ্রামে বিভিন্ন জায়গায় বৃক্ষ রোপন করছি । আশা করি এ ধারা অব্যহত থাকবে । “
বৃক্ষ রোপনের এই কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন,অরণ্যর উপদেস্টা মোঃ মনসুর আলী,জেলা টিমের  সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আকাশ,সদস্য মির্জা জালাল প্রমুখ । 
উল্লেখ্য- পরিবেশবাদী সংগঠন অরণ্য ২০১৬ সালের ১২ সেপ্টেম্বরে সংগঠনটি আত্মপ্রকাশ করে । এরপর থেকে এই ৫ বছরে তারা ৬ হাজার বৃক্ষ রোপন করে । স্বাধীনতার সুর্বনজয়ন্তী উদযাপনে সংগঠনটি কুড়িগ্রাম জেলার ৯ উপজেলায় ৫০ টি করে বৃক্ষ রোপনের কর্মসূচি গ্রহন করেছে । যার অধিকাংশ বৃক্ষ ফল ও ফুলের । 

Leave a Reply

Your email address will not be published.