রাজারহাটে ২ কি: মি: জলাশয় খনন কাজের উদ্বোধন

রাজারহাটে ২ কি: মি: জলাশয় খনন কাজের উদ্বোধন

।।রফিকুল ইসলাম।।
রাজারহাটে চাকিরপশার জলাশয় খনন কাজের উদ্বোধন করা হয়েছে। ৪ মে মঙ্গলবার বিকেলে ইটাকুড়ি দোলা হতে চাকিরপশার বিল সংলগ্ন নাফাডাঙ্গা ব্রিজ পর্যন্ত পানি নিস্কাশনের জন্য ২ কি: মি: খনন কাজের উদ্বোধন করেন রাজারহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহিদ ইকবাল সোহরাওয়ার্দ্দী বাপ্পি। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আশিকুল ইসলাম মন্ডল সাবু, লালমনিরহাট বিআরডিসির নির্বাহী প্রকৌশলী হোসাইন মোহাম্মদ আলতাফ, বেরোবি’র বাংলা বিভাগের সহযোগি অধ্যাপক ড: তুহিন ওয়াদুদ, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক সুমন কুমার রায় প্রমূখ।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে অত্র এলাকার কৃষকদের দাবির প্রেক্ষিতে পানি নিষ্কাশনের জন্য রাজারহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহিদ ইকবাল সোহরাওয়ার্দ্দী বাপ্পি বিআরডিসি কৃষি অধিদপ্তর বরাবর আবেদন করেন। কৃষি অধিদপ্তর এ আবেদনে সাড়া দিয়ে ১৬ লাখ টাকা ব্যয়ে ২ কি: মি: জলাশয় খননের কাজটি টেন্ডারের মাধ্যমে রংপুর আনছারী কন্সট্রাকশন ও রাফি বিল্ডার্সকে প্রদান করেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।


লালমনিরহাট বিআরডিসির নির্বাহী প্রকৌশলী হোসাইন মুহাম্মদ আলতাফ বলেন, রাজারহাট উপজেলা পরিষদ ও বিআরডিসির মাধ্যমে কৃষি অধিদপ্তরে আবেদন করলে ২ কি: মি: চাকিরপশার জলাশয় খননের জন্য ১৬ লাখ টাকা বরাদ্দ আসে। রাজারহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহিদ ইকবাল সোহরাওয়ার্দ্দী বাপ্পি বলেন, রাজারহাট উপজেলা একটি কৃষি বান্ধব উপজেলা। এ উপজেলায় জলাবন্ধতা একটি বড় সমস্যা। এই জলাশয় খননের মধ্য দিয়ে কৃষকদের সেই জলাবদ্ধতা দূর হবে। আশা করি বেশি পরিমাণ ধান উৎপাদন হবে, যা জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *