রাজারহাটে মোবাইল কোর্টের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট বাধার মুখে

রাজারহাটে  মোবাইল কোর্টের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট বাধার মুখে

।।রফিকুল ইসলাম।।
রাজারহাট উপজেলার উমর মজিদ ইউনিয়নের ফরকেরহাট বাজারে মোবাইল কোর্ট চলাকালীন সময় বাজার কমিটির সভাপতির বাধার মুখে পড়েন মোবাইল কোর্টের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও রাজারহাট উপজেলা সহকারী কমিশনার ভূমি আকলিমা বেগম। এ ঘটনায় বাজার কমিটির সভাপতি মঞ্জুরুল ইসলাম মঞ্জুকে প্রধান আসামী করে অজ্ঞাত ২০ জনের নামে পুলিশ বাদী হয়ে বুধবার রাতে রাজারহাট থানায় একটি মামলা দায়ের করেন।
অভিযোগ সূত্রে জানা যায়, বুধবার (৭ জুলাই) ৫.৩০ ঘটিকার সময় রাজারহাট উপজেলার উমরমজিদ ইউনিয়নের ফরকেরহাট বাজারে সহকারী কমিশনার ভূমি আকলিমা বেগম করোনার বিস্তার প্রতিরোধে রাষ্ট্রীয় দায়িত্ব পালন করতে যান। সেখানকার চা বিক্রেতা শাহআলম (৩৫) ফরকেরহাট উচ্চ বিদ্যালয়ের গেটের পাশেই খোলা জায়গায় সরকারী বিধি অমান্য করে দোকান বসালে জনসমাগম নিয়ন্ত্রণে এসিল্যান্ড দোকানটি উচ্ছেদের নির্দেশ দেন।

এরই জের ধরে বাজার কমিটির সভাপতি মঞ্জুরুল ইসলাম মঞ্জু সেখানে উপস্থিত হয়ে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আকলিমা বেগমের কাজে বাধা দেন এবং তাৎক্ষনিকভাবে সেখানে পরিবেশ উত্তেজিত করে ম্যাজিস্ট্রেট ও পুলিশের উপর মারমুখী আচরণ করেন। ঘটনাটি প্রশাসনের পক্ষ থেকে মোবাইল ফোনে ভিডিও করতে গেলে ওই মোবাইল ফোনটি মঞ্জুরুল ইসলাম মঞ্জু কেড়ে নিয়ে ছুঁড়ে ফেলে বলেও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়। তবে সেই চা-বিক্রেতা প্রতিবাদ না করেই প্রশাসনের নির্দেশনায় দোকানটি সরিয়ে নেয় বলে স্থানীয়রা জানিয়েছে ।
এ বিষয়ে রাজারহাট থানার ওসি মো: রাজু সরকার বলেন, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আকলিমা বেগমের নির্দেশে তার সঙ্গীয় পুলিশ সদস্য এ এস আই আব্দুল্ল্যা বাদী হয়ে বুধবার রাতে ফরকেরহাট বাজার কমিটির সভাপতি মঞ্জুরুল ইসলাম মঞ্জুকে প্রধান আসামী করে অজ্ঞাত নামা ২০ জনের নামে রাষ্ট্রীয় কাজে বাধা প্রদান করায় থানায় মামলা দায়ের হয়েছে। আসামীদের গ্রেপ্তারে পুলিশি অভিযান জোরদার করা হয়েছে। যার মামলা নং-০২, তাং-০৭-০৭-২০২১ ইং। বাজার কমিটির সভাপতি মঞ্জুরুল ইসলাম মঞ্জুর সঙ্গে একাধিকবার তার মুঠোফোনে যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি।
উল্লেখ্য, ইতিপূর্বেও ফরকেরহাট বাজারে এসিল্যান্ড আকলিমা বেগম অবৈধ উচ্ছেদ অভিযানে রাষ্ট্রীয় দায়িত্ব পালনের সময় মঞ্জুরুল ইসলাম মঞ্জু বাধা প্রদান করার চেষ্টার অভিযোগ রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *