কুড়িগ্রামের শিক্ষা প্রতিষ্ঠান প্রায় দেড় বছর পর শিক্ষার্থীদের উপস্থিতিতে মুখরিত

কুড়িগ্রামের শিক্ষা প্রতিষ্ঠান প্রায় দেড় বছর পর শিক্ষার্থীদের উপস্থিতিতে মুখরিত

।। নিউজ ডেস্ক ।।
কুড়িগ্রামের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো প্রায় দেড় বছর পর শিক্ষার্থীদের সরব উপস্থিতিতে মুখরিত হয়ে উঠেছে । রোববার (১২ সেপ্টেম্বর) সকাল থেকে শিক্ষার্থীদের উপস্থিতিতে সরব হয়ে ওঠে নিজ নিজ ক্যাম্পাস।

সরেজমিনে কুড়িগ্রাম সরকারি কলেজ ক্যাম্পাসে দেখা যায়, একাদশ ও দ্বাদশ শ্রেণির পাঠদান চলছে। শিক্ষার্থীদের মুখে মাস্ক থাকলেও সব শ্রেণিকক্ষে স্বাস্থ্যবিধি মানা হয়নি। বেশির ভাগ শ্রেণিকক্ষে সামাজিক দূরত্বও নিশ্চিত করা হয়নি।

রোববার বেলা সোয়া ১১টার দিকে ‘জয় বাংলা’ স্লোগানে প্রকম্পিত হয়ে ওঠে ক্যাম্পাস। কুড়িগ্রাম সরকারি কলেজের ছাত্রলীগ কর্মীরা ‘জয় বাংলা-জয় বঙ্গবন্ধু’ স্লোগান দিয়ে মিছিল শুরু করেন। মিছিলটি পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে শহীদ মিনারের সামনে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশ করে ছাত্রলীগ। সমাবেশে বক্তব্য রাখেন ছাত্রলীগ নেতা মেহেদী হাসান, বিপাশ হোসেন, সোলায়মান গাদ্দাফি, বিদ্যুৎ, বিন্দু প্রমুখ।

করোনা প্রাদুর্ভাবের কারণে গত বছরের ১৭ মার্চ থেকে দেশের সবধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ছিল। সংক্রমণ কিছুটা কমে আসায় প্রথম ধাপে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব স্তরের শিক্ষাপ্রতিষ্ঠান খুলেছে আজ থেকে। শারীরিক উপস্থিতিতে শ্রেণি কার্যক্রম পরিচালনার জন্য আগে থেকেই শিক্ষাপ্রতিষ্ঠান প্রস্তুত করার নির্দেশনা ছিল। সে অনুযায়ী প্রস্তুতিও নেওয়া হয়েছে।

সূত্রঃ জাগো নিউজ২৪

Leave a Reply

Your email address will not be published.