দেশের মানুষকে শান্তিতে ঘুমিয়ে তারপর শেখ হাসিনা নিজে ঘুমান- রাজারহাটে ত্রাণ বিতরণী অনুষ্ঠানে ত্রাণ ও দূর্যোগ প্রতিমন্ত্রী ডা: এনামুর রহমান এমপি

দেশের মানুষকে শান্তিতে ঘুমিয়ে তারপর শেখ হাসিনা নিজে  ঘুমান- রাজারহাটে ত্রাণ বিতরণী অনুষ্ঠানে ত্রাণ ও দূর্যোগ প্রতিমন্ত্রী ডা: এনামুর রহমান এমপি

।। নিউজ ডেস্ক ।।

বাংলাদেশের মানুষ শান্তিতে থাকুক এ প্রত্যয় নিয়ে জাতির জনকের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। শেখ হাসিনা দেশের মানুষকে শান্তিতে ঘুমিয়ে তারপর তিনি নিজে ঘুমান। তিস্তার ভাঙ্গনরোধে পানিসম্পদ মন্ত্রণালয়ের সঙ্গে বসে সিদ্ধান্ত নিয়ে ভাঙ্গনরোধে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করা হবে।

২২ অক্টোবর শুক্রবার সকাল ১১ ঘটিকায় কুড়িগ্রামের রাজারহাট উপজেলার ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়নের শরিষাবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বাংলাদেশ সরকারের ত্রাণ ও দূর্যোগ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা: মো: এনামুর রহমান এমপি বন্যাদূর্গতদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এর আগে মন্ত্রী গতিয়াসাম মৌজার নামাভরট এলাকায় তিস্তার নদীর ভাঙ্গন কবলিত তীর পরিদর্শন করেন।

কুড়িগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ত্রাণ ও দূর্যোগ মন্ত্রণালয়ের সচিব মো: মোহসীন, স্থানীয় এমপি পনির উদ্দিন আহম্মেদ, পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা, কুড়িগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মো: জাফর আলী (সাবেক এমপি), রাজারহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহিদ ইকবাল সোহরাওয়ার্দ্দী বাপ্পি ও উপজেলা নির্বাহী অফিসার নূরে তাসনিম। স্বাগত বক্তব্য দেন ইউপি চেয়ারম্যান সহ: অধ্যাপক রবীন্দ্রনাথ কর্মকার। অনুষ্ঠানটি পরিচালনা করেন রাজারহাট উপজেলা সমবায় কর্মকর্তা মোঃ শাহআলম।

উল্লেখ্য, গত বুধবার রাতে তিস্তা নদীতে হঠাৎ পানি বৃদ্ধি পাওয়ায় তিস্তার তীরবর্তী নিম্নাঞ্চল ও চরাঞ্চলগুলোতে আকস্মিক বন্যায় পানিবন্দি হয়ে পড়ে ঘড়িয়ালডাঙ্গা ও বিদ্যানন্দ দুটি ইউনিয়নের তিন হাজার পরিবারের বসতবাড়ি। পাশাপাশি বিদ্যানন্দ ইউনিয়নের ডাংড়া দাড়িয়ারপাড় বাঁধ ভেঙ্গে গেলে ওই এলাকার আশপাশে শত শত পরিবারের বসতবাড়ি পানিবন্দি হয়ে পড়ে এবং দুটি ইউনিয়নে প্রায় পাঁচ শতাধিক একর ফসলি জমির রোপা আপন ধানক্ষেত, সবজি ক্ষেত ও প্রায় ৩ শতাধিক পুকুর ডুবে যায়। ওই রাতেই এলাকাবাসির উদ্যোগে বাঁধের ভেঙ্গে যাওয়া অংশে বালুর বস্তা ফেলে মেরামত করা হয়।

//নিউজ/রাজারহাট//রফিকুল ইসলাম/অক্টোবর/২২ /২১

Leave a Reply

Your email address will not be published.