রাজারহাটে বন্যায় ক্ষতিগ্রস্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলো পরিদর্শন শেষে বন্যাদূর্গতদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন এমপি

রাজারহাটে বন্যায় ক্ষতিগ্রস্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলো পরিদর্শন শেষে বন্যাদূর্গতদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করলেন  প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন এমপি

।। নিউজ ডেস্ক ।।

বুধবার তিস্তায় হঠাৎ করে পানি বৃদ্ধি পেয়ে আকস্মিক বন্যায় রাজারহাট উপজেলার ঘড়িয়ালডাঙ্গা ও বিদ্যানন্দ ইউনিয়নের তিস্তা তীরবর্তী এলাকাসমূহ ও চরগুলোতে তিনহাজার পরিবার পান্দিবন্দী হয়ে পড়ে। পাশাপাশি বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠান, ৫০০ হেক্টর জমির রোপা আমন ধান,আলু সহ সবজীক্ষেত ও তিন শতাধিক পুকুর ডুবে যায়।

২৩ অক্টোবর শনিবার দুপুরে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন এমপি বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকার শিক্ষা প্রতিষ্ঠানগুলো সরেজমিন পরিদর্শন করেছেন। পরিদর্শন শেষে নামাভরট সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে তিনি বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মাঝে ত্রাণ বিতরণ করেন। এর আগে তিনি উপজেলা পরিষদের হলরুমে উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও জনপ্রতিনিধিগণের সঙ্গে মতবিনিময় করেন। মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন ইউএনও নূরে তাসনিম।

এ সময় উপস্হিত ছিলেন রংপুর বিভাগীয় প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তর এর উপ-পরিচালক মোজাহেদুল ইসলাম, কুড়িগ্রাম জেলা শিক্ষা অফিসার মোঃ শহিদুল ইসলাম, রাজারহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহিদ ইকবাল সোহরাওয়ার্দ্দী বাপ্পি, ভাইসচেয়ারম্যান আশিকুল ইসলাম মন্ডল সাবু, ওসি মোঃ রাজু সরকার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সজিবুল করিম,উপজেলা শিক্ষা অফিসার মোঃ নজরুল ইসলাম, ইউপি চেয়ারম্যানগণ।

উল্লেখ্য, এর আগে গত ২২ অক্টোবর বন্যায় ক্ষতিগ্রস্ত ওই এলাকা সমূহ পরিদর্শনে আসেন ত্রাণ ও দূর্যোগ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান এমপি এবং ত্রাণ ও দূর্যোগ মন্ত্রণালয়ের সচিব মোঃ মোহসীন ।

//নিউজ/রাজারহাট//রফিকুল ইসলাম/অক্টোবর/ ২৩ /২১

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *