রাজারহাটে ৭ ইউপি’র ৪টি নৌকা, ১টি বিদ্রোহী, ১টি স্বতন্ত্র ও ১টিতে ড্র

রাজারহাটে ৭ ইউপি’র ৪টি নৌকা, ১টি বিদ্রোহী, ১টি স্বতন্ত্র ও ১টিতে ড্র

।।নিউজ ডেস্ক।।

রবিবার ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন-২০২১ রাজারহাট উপজেলার ৭টি ইউনিয়নে দু’একটি জায়গায় বিচ্ছিন্ন কিছু ঘটনার মধ্য দিয়ে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

এর মধ্যে বিদ্যানন্দ ইউনিয়নে মো: তাইজুল ইসলাম চেয়ারম্যান পদে নৌকা প্রতীক নিয়ে ৫১৬৬ ও বিদ্রোহী প্রার্থী মো: আলমগীর হোসেন মোটর সাইকেল প্রতীক নিয়ে সমান সংখ্যক ভোট ও চাকিরপশার ইউপির ৬নং ওয়ার্ডে সাধারণ সদস্য পদে বর্তমান ইউপি সদস্য মো: হায়দার আলী টিউবয়েল প্রতীক নিয়ে ৫৮৪ ভোট ও প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো: নুরজামাল সরকার বৈদ্যুতিক পাখা প্রতীক নিয়ে সমান সংখ্যক ভোট পাওয়ায় একটি ইউপি চেয়ারম্যান পদে ও একটি ওয়ার্ডে সাধারণ সদস্য দুটিকেই ড্র ঘোষণা করেছে উপজেলা রিটার্নিং অফিসার।

অন্য ৬টি ইউনিয়নের ফলাফলে নৌকা ৪টি ও স্বতন্ত্র ১টি ও বিদ্রোহী ১টি করে বিজয়ী হয়েছেন। প্রাপ্ত ফলাফলে জানা যায়, রাজারহাট সদর ইউনিয়নে বর্তমান ইউপি চেয়ারম্যান ও আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মো: এনামুল হক নৌকা প্রতীকে ৫৫১৪ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী রহিম বাদশা মোটর সাইকেল প্রতীকে ৫৪৬৫ ভোট, ছিনাই ইউনিয়ন: ছিনাই ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সহ: অধ্যাপক সাদেকুল হক নুরু নৌকা প্রতীকে ১২১৪৯ ভোট ও তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো: রুহুল আমিন জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে ২৮০৫ ভোট, ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়ন: আওয়ামীলীগ বিদ্রোহ প্রার্থী আব্দুল কুদ্দুস প্রামাণিক মোটর সাইকেল প্রতীকে ৮৮৬৫ ভোট ও তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সহ: অধ্যাপক রবীন্দ্রনাথ কর্মকার আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকে ৭১৭৯ ভোট, উমর মজিদ ইউনিয়ন: স্বতন্ত্র প্রার্থী (বিএনপি) মোঃ আহসানুল কবির আদিল ঘোড়া প্রতীকে ৭৩৩১ ভোট ও তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো: আব্দুল হাকিম খন্দকার জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে ৩৩৪১ ভোট, নাজিমখান ইউনিয়ন: নাজিমখান ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত বর্তমান চেয়ারম্যান আব্দুল মালেক পাটোয়ারী নয়া নৌকা প্রতীকে ৪৬৬৫ ভোট ও তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো: জামাল উদ্দিন জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে ৪২৫৬ ভোট ও চাকিরপশার ইউনিয়ন: চাকিরপশার ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মো: আব্দুস ছালাম নৌকা প্রতীকে ৮২৪৭ ভোট ও তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী রানু বেগম মোটর সাইকেল প্রতীকে ৪৯১১ ভোট পেয়েছেন।

এ বিষয়ে বিদ্যানন্দ ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার ও উপজেলা শিক্ষা অফিসার মো: নজরুল ইসলাম বলেন, বিদ্যানন্দ ইউনিয়নে চেয়ারম্যান পদে দুই প্রার্থীর সমান সংখ্যক ভোট পাওয়ায় কাউকে বিজয়ী ঘোষণা না করে ড্র ঘোষণা করা হয়েছে। ফলাফলটি নির্বাচন কমিশনে পাঠানো হয়েছে। ওখান থেকে ওই ইউপির ভোট গ্রহণের তফসীল ঘোষণা হবে। চাকিরপশার ইউপির দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার মো: মনোয়ার হোসেন বলেন, চাকিরপশার ৬নং ওয়ার্ডে সাধারণ সদস্যপদে দুই প্রার্থী সমান সংখ্যক ভোট পাওয়ায় ড্র ঘোষণা করে নির্বাচন কমিশনে ফলাফল পাঠানো হয়েছে। শীঘ্রই তফসীল ঘোষণা হবে এবং পুনরায় ভোট গ্রহণ করা হবে।

//নিউজ/রাজারহাট//রফিকুল ইসলাম/ডিসেম্বর / ২৭/২১

Leave a Reply

Your email address will not be published.