রাজারহাটে গ্রন্থকুটির পাঠাগারে শীতবস্ত্র বিতরণ

রাজারহাটে গ্রন্থকুটির পাঠাগারে শীতবস্ত্র বিতরণ

।।নিউজ ডেস্ক।।
ব্যতিক্রমী রাজারহাট উপজেলার একটি পাঠাগার-গ্রন্থকুটির।বই পড়ানোর পাশাপাশি পাঠাগারটি বিভিন্ন রকম সমাজ উন্নয়নমূলক কর্মকাণ্ড করে থাকে। তারই অংশ হিসেবে ১১ ফেব্রুয়ারি ২০২২ গ্রন্থকুটির পাঠাগারে শীতার্তদের শীতবস্ত্র বিতরণ করেছে। শীতবস্ত্র তুলে দেন পাঠাগারের পরিচালক আবু সাঈদ মোল্লা। এই কর্মে পৃষ্ঠপোষকতা দিয়েছে ঢাকার একটি সংগঠন জাতীয় তরুণ সংঘ।
এসময় উপস্থিত ছিলেন স্থানীয় বীর মুক্তিযোদ্ধা দীনবন্ধু রায়, পাঠাগারের সহ সভাপতি শামসুল হক, গ্রন্থাগারিক রীনা বেগম।
আবু সাঈদ মোল্লা তাঁর বক্তব্যে বলেন- আপনারা জানেন এক যুগের বেশি সময় ধরে আমি আপনাদের সন্তান, এলাকার মানুষের জন্য পাঠাগার পরিচালনা করে আসছি। আপনারা আপনাদের সন্তানদের নিয়মিত পাঠাগারে পাঠাবেন। আমি এই সমাজে আরও ব্যাপকভাবে জ্ঞানের আলো ছড়িয়ে দিতে চাই। বই পড়ার পাশাপাশি ভবিষ্যতে আরও বেশি শীত বস্ত্র বিতরণ সহ নানারকম সমাজ উন্নয়নমূলক কর্মকান্ড করতে চাই।
সহ-সভাপতি শামসুল হকের বলেন- আবু সাঈদ মোল্লা আমাদের সমাজে একজন আলোর ফেরিওয়ালা। আসুন আমাদের সন্তানদের নিয়মিত পাঠাগারে পাঠিয়ে তাঁকে সহযোগিতা করি।
গ্রন্থাগারিক রিনি বেগমের বলেন – আপনাদের সন্তানেরা নিয়মিত পাঠাগারে এলে আমরা এই কাজে আরও বেশি উৎসাহবোধ করি।
বীর মুক্তিযোদ্ধা দীনবন্ধু রায়ের বলেন- আবু সাঈদ মোল্লার প্রচেষ্টায় আমাদের সন্তানেরা আলোকিত হচ্ছে, জ্ঞান মনস্ক সমাজ গঠিত হচ্ছে।
শীতবস্ত্র পেয়ে এলাকার অসহায় মানুষেরা বেশ খুশি। গ্রন্থকুটির পাঠাগার দীর্ঘদিন যাবৎ বইপাঠ কর্মসূচির পাশাপাশি যুব সম্প্রদায়কে আত্মকর্মসংস্থানমূলক প্রশিক্ষণের মাধ্যমে কর্মমুখী করে গড়ে তুলবার চেষ্টা করছে।

বাল্যবিবাহ ও মাদক বিরোধী কর্মকান্ড, বৃক্ষরোপন, ফ্রি মেডিকেল ক্যাম্প সহ নানা রকম কর্মকান্ড পরিচালনা করে আসছে।

Leave a Reply

Your email address will not be published.