কুড়িগ্রামে নারী ও মেয়েদের অধিকার সুরক্ষায় কর্মশালা অনুষ্ঠিত

কুড়িগ্রামে নারী ও মেয়েদের অধিকার সুরক্ষায় কর্মশালা অনুষ্ঠিত

Rajarhatbd.com
নিউজ ডেস্ক: মঙ্গলবার দুপুর আড়াইটায় ‘বাংলাদেশে নারী ও মেয়েদের অধিকার সুরক্ষাকারীদের সহায়তা প্রদান’ প্রকল্পের উদ্বোধনী কর্মশালা কুড়িগ্রাম জেলা প্রশাসন সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মোছা: সুলতানা পারভীন। উদয়াঙ্কুর সেবা সংস্থা (ইউএসএস) নীলফামারী, নিউজ নেটওয়ার্ক, ঢাকা এবং ইউরোপীয় ইউনিয়ন তিন বছর মেয়াদী প্রকল্পটি কুড়িগ্রামসহ ৮টি জেলায় কার্যক্রম পরিচালনা করবে।

নারী ও মেয়ে পাচার, অবৈধ অভিবাসন, অস্ত্র ও মাদক চোরাচালান এবং জোড়পূর্বক পতিতাবৃত্তির জন্য ঝুকিপূর্ণ এলাকাগুলোতে প্রকল্পভিত্তিক কার্যক্রম পরিচালনা ছাড়াও ৬০জন গ্রামিণ নারী সাংবাদিকের কর্মজীবন উন্নত ও ফেলোশীপ প্রদান, ৮০ জন সহ-সম্পাদকসহ ৪৮০জন গণমাধ্যম কর্মীকে আন্তর্জাতিক আইনের মানদন্ড ও সুরক্ষামূলক ব্যবস্থা বিষয়ে দক্ষ করে তোলা হবে।

জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি সামিউল হক নান্টুর সভাপতিত্বে প্রকল্পের উদ্বোধনী কর্মশালায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আশরাফুল ইসলাম, জেলা তথ্য অফিসার শাহজাহান আলী, নিউজ নেটওয়ার্কের নির্বাহী প্রধান মো: শহীদুজ্জামান, ইউএসএস’র নির্বাহী পরিচালক আলাউদ্দিন আলী প্রমুখ