রাজারহাটে সরকারিভাবে খাদ্যগুদামে ধান সংগ্রহে মোবাইল অ্যাপসে উন্মুক্ত লটারির মাধ্যমে কৃষক নির্বাচন সম্পন্ন

রাজারহাটে সরকারিভাবে খাদ্যগুদামে ধান সংগ্রহে মোবাইল অ্যাপসে উন্মুক্ত লটারির মাধ্যমে কৃষক নির্বাচন সম্পন্ন

।। নিউজ ডেস্ক।।
“শেখ হাসিনার দর্শন,কৃষকের উন্নয়ন’এই শ্লোগানে কুড়িগ্রামের রাজারহাট উপজেলায় অভ্যন্তরীণ বোরো ধান সংগ্রহ-২০২৩ মৌসুমে উপজেলার ইউনিয়নভিত্তিক মোবাইল অ্যাপসের মাধ্যমে কৃষক নির্বাচনে উন্মুক্ত লটারি অনুষ্ঠিত হয়।

সোমবার ২৯ মে দুপুর ২ টা ৩০ মিনিটে রাজারহাট উপজেলা পরিষদের সভা কক্ষে উপজেলা সংগ্রহ ও মনিটরিং কমিটির আয়োজনে উপজেলার ৭টি ইউনিয়নের তালিকাভুক্ত কৃষকদের মধ্যে উন্মুক্ত লটারির মাধ্যমে ১০৬৮ জন কৃষককে নির্বাচন করা হয়। উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মোঃ দেলোয়ার হোসেনের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজারহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহিদ ইকবাল সোহরাওয়ার্দী বাপ্পি ।

এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আশিকুল ইসলাম মন্ডল সাবু, উপজেলা কৃষি অফিসার সাইফুন্নাহার সাথী, কুড়িগ্রাম জেলা পরিষদের সদস্য সাংবাদিক মোঃ এনামুল হক, উমরমজিদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আহসানুল কবির আদিল,উপজেলা খাদ্য পরিদর্শক (ওসিএলএসডি) মোঃ শরীফ আহমেদ,প্রেসক্লাব রাজারহাটের সাধারণ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম (রফিক) ও প্রেসক্লাব রাজারহাটের অন্যতম সদস্য সাংবাদিক সোহেল রানা প্রমুখ।

জানা যায়,উপজেলায় সরকারিভাবে চলতি বোরো মৌসুমে ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ১ হাজার ৬৮ মেঃ টন। লক্ষ্যমাত্রার সব টুকু ধান লটারির মাধ্যমে কৃষক নির্বাচন করা হয়। এবারে প্রতিজন কৃষকের কাছ থেকে ১ মেঃ টন করে ১৪% আর্দ্রতায় প্রতি কেজি ৩০ টাকা দরে প্রতিমণ ধান ১,২০০/- দরে ক্রয় করা হবে।

(রফিকুল ইসলাম)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *