রাজধানীর পল্টনে ঢাকাস্থ কুড়িগ্রাম সমিতির কার্যালয় উদ্বোধন

রাজধানীর পল্টনে ঢাকাস্থ কুড়িগ্রাম সমিতির কার্যালয় উদ্বোধন

|| নিজস্ব প্রতিবেদক ||
ঢাকায় বসবাসরত কুড়িগ্রামবাসীদের সংগঠন কুড়িগ্রাম সমিতির নিজস্ব কার্যালয় উদ্বোধন করা হয়েছে। শনিবার রাজধানীর পুরান পল্টনের বাইতুল খায়ের টাওয়ারের দশম তলায় কার্যালয়ের উদ্বোধন করা হয়।

কুড়িগ্রাম সমিতির সভাপতি প্রকৌশলী মতিয়ার রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক সভাপতি মো. আনোয়ারুল গনি, সাবেক সভাপতি মেজর মুহঃ আব্দুস সালাম (অবঃ), সাবেক সংসদ সদস্য গোলাম হাবিব দুলাল, জাপান প্রবাসী সাংবাদিক কাজী ইনসানুল হক এবং সাবেক সহ-সভাপতি মোঃ নজরুল ইসলামসহ সমিতির সদস্যরা।

কার্যালয়ের উদ্বোধনের পর মিলাদ ও দোয়া মাহফিল শেষে মাগরিব নামাজ পড়ে চা-চক্র চলাকালীন সময়ে উপদেষ্টামন্ডলী এবং কার্যনির্বাহী সদস্যদের মধ্যে সমিতির কার্যক্রম এগিয়ে নেয়ার লক্ষ্যে মতবিনিময় করা হয়।

সমিতির মহাসচিব মো. সাইদুল আবেদীন ডলার বলেন, অফিসটির আয়তন প্রায় সাড়ে চারশ স্কয়ার ফিট। তবু কার্যনির্বাহী পরিষদের কার্যক্রম চালানোর অসুবিধা হওয়ার কথা নয়। স্বল্প আয়তনের এই স্পেসে সকল সদস্যদের অনুষ্ঠানে একত্রিত করা সম্ভব হবে না বলে ডাকতে পারিনি, এজন্য দুঃখ প্রকাশ করছি।

তিনি আরও বলেন, আলোচনায় উপদেষ্টামণ্ডলীকে বর্তমান কমিটি দ্বি-বার্ষিক সম্মেলনের পর, শীতবস্ত্র প্রদান, বার্ষিক বনভোজন, কুড়িগ্রামের গর্বিত সন্তান বাংলাদেশ ছাত্রলীগের সভাপতিসহ মাননীয় প্রতিমন্ত্রী (প্রাথমিক শিক্ষা ও গণশিক্ষা মন্ত্রনালয়) জাকির হোসেন এবং কুড়িগ্রামের অন্যান্য মাননীয় তিন সংসদ সদস্যদের সংবর্ধনা, ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্তদের বন্যা সহায়তা, এলাকার কিছু সামাজিক সংগঠনের কাজে পৃষ্ঠপোষকতা, কিছু দরিদ্র মেধাবী ছাত্রদের ভর্তি এবং বৃত্তি প্রদানসহ কিছু কাজ সম্পর্কে অবহিত করা হয়।

এছাড়া, সমিতির উপদেষ্টামন্ডলী ও উপস্থিত সদস্যগণের অনুরোধে এবং সমিতির সাবেক সভাপতি মেজর (অবঃ) আব্দুস সালামের প্রস্তাবে জনাব মো. আনোয়ারুল গনি প্রধান পৃষ্ঠপোষক হিসেবে দায়িত্ব নেয়ার সম্মতি জ্ঞাপন করেন। উল্লেখ্য, অলংকারিক এ পদে অধিষ্ঠিত থাকা অবস্থায় গত বছর সাবেক সংসদ সদস্য জনাব মাঈদুল ইসলামের মৃত্যুতে পদটি শূন্য হয়।

সূত্রঃ উলিপুর ডট কম