গণকমিটির হৃদ্যতার মিলনমেলায় কুড়িগ্রামের উন্নয়ন নিয়ে আলোচনা

গণকমিটির হৃদ্যতার মিলনমেলায় কুড়িগ্রামের উন্নয়ন নিয়ে আলোচনা

Rajarhatbd.com
নিউজ ডেস্কঃ
নিজের শেকড় ভুলতে নেই। ভোলেনি ঢাকায় বসবাস করা কুড়িগ্রামের সন্তানরাও। আর তাইতো নিজের শেকড়ের মানুষদের সঙ্গে হৃদ্যতার মিলনমেলা বসেছিল রাজধানীর পান্থপথে। সবার অংশগ্রহণে মিলনমেলায় ছিল কুড়িগ্রামের উন্নয়ন নিয়ে নানা আলোচনায়ও। ‘নদ-নদীময় কুড়িগ্রাম, করি উন্নয়নের সংগ্রাম’ এই স্লোগান নিয়ে গত শনিবার পান্থপথের মাদল বৈঠকখানায় ‘গণকমিটি মিলনমেলা ২০১৮’-এর আয়োজন করে রেল, নৌ-যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটির ঢাকা মহানগর শাখা।

গণকমিটি ঢাকা মহানগর শাখার জ্যেষ্ঠ সহ-সভাপতি প্রকৌশলী রূপম রাজ্জাকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণকমিটির প্রধান উপদেষ্টা ও ঢাকাস্থ কুড়িগ্রাম সমিতির মহাসচিব সাইদুল আবেদীন ডলার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণকমিটির উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা শামসুল হক, কেন্দ্রীয় সহ-সমন্বয়ক আ. ছোবহান জুয়েল ও ঢাকা মহানগর শাখার সহ-সভাপতি মোনছেফা আক্তার তৃপ্তি। অনুষ্ঠান সঞ্চালনা করেন গণকমিটি ঢাকা মহানগর শাখার সাধারণ সম্পাদক সাখাওয়াত স্বপন।

জমজমাট আড্ডায় সন্ধ্যা ৭টায় শুরু হওয়া এ মিলনমেলায় কুড়িগ্রামের উন্নয়ন নিয়ে সুচিন্তিত মতামত তুলে ধরেন বক্তারা। এছাড়া কুড়িগ্রাম জেলার পর্যটনের বিভিন্ন সম্ভাব্য দিক তুলে ধরা হয়। গণকমিটির কর্মপদ্ধতি ও ভবিষ্যৎ পরিকল্পনার উপরও আলোকপাত করা হয় অনুষ্ঠানে।

অনুষ্ঠানে অংশ নিয়ে কয়েকজন বলেন, এখানে এসেছি নিজেকে খোঁজার জন্য, নিজের শেকড়কে পাওয়ার জন্য। এলাকার মানুষদের কাছে পেয়ে মনে হচ্ছে যেনো কুড়িগ্রামেই এসেছি। প্রয়োজনে অনেকেই আমরা ঢাকায় থাকি কিন্তু মন পড়ে থাকে সেই মায়ের কাছে গ্রামে। আজ একত্র হওয়ার পেছনে অনেক অনেক আনন্দের অনুভূতি জড়িত।

আলোচনা পর্ব শেষে ঢাকা মহানগর গণকমিটির পক্ষ থেকে কুড়িগ্রাম জেলার উন্নয়ন সংগ্রামে অসামান্য অবদান রাখায় কুড়িগ্রামের তিনজন বিশিষ্ট ব্যক্তিকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। সম্মাননাপ্রাপ্তরা হলেন; গণকমিটির প্রধান উপদেষ্টা সাইদুল আবেদীন ডলার, গণকমিটির উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা শামসুল হক ও ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট বিশিষ্ট লেখক শাহাজাদা বসুনিয়া।

অনুষ্ঠানের শেষাংশে পরিবেশিত হয় কুড়িগ্রামের বিশ্বখ্যাত ঐতিহ্য ভাওয়াইয়া সংগীত। মনোমুগ্ধকর গান পরিবেশন করে অনুষ্ঠানকে প্রাণবন্ত করেন শামস্ উদ্দিন বসুনিয়া সুমন, জাকির ইসলাম ও নয়ন সরকার। নৈশভোজের মাধ্যমে মিলনমেলার সমাপ্তি হয় রাত ১০টার দিকে।

উল্লেখ্য, ঢাকা মহানগর গণকমিটির উদ্যোগে আয়োজিত ‘মিলনমেলা ২০১৮’ অনুষ্ঠানটির পৃষ্ঠপোষকতায় ছিল উলিপুর ডট কম এবং সহযোগিতায় ছিল কালার সলিউশন।
By Ulipur.com on January , 2018

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *