নারকেল তেলে হোক শীত উদযাপন

নারকেল তেলে হোক শীত উদযাপন

rajarhatbd.com
হিম শীতল হাওয়ায় বুঝতে বাকি নেই শীত এসেছে। শীত এলে যে ত্বক শুষ্ক হয়ে উঠবে, ঠোঁট ফেটে যাবে, এটাই স্বাভাবিক নিয়ম। আরেকটা স্বাভাবিক ঘটনা হচ্ছে, নারকেল তেল জমাট বেঁধে যাওয়া। এ সময়টায় ত্বক ভালো রাখার জন্যও তো কত শত ময়েশ্চারাইজার ব্যবহার করতে হচ্ছে। এত কিছু লাগবে না শীতের সঙ্গে লড়তে। বরং ত্বক, ঠোঁট, চুল সবকিছুর যত্নই করবে জমাট বাঁঁধা এক কৌটা নারকেল তেল। ড্রেসিং টেবিলের এক কোণে রাখা নারকেল তেলের কৌটাটিই আপন করে নিন ঋতু উদযাপনে।

স্নান সেরে আসতে না আসতেই যেন মুখ, হাত, পায়ের ত্বকে টান অনুভব করা যায়। সেক্ষেত্রে এক চামচ পরিমাণ নারকেল তেল গরম করে তুলা দিয়ে মুখে, হাতে, পায়ে ম্যাসাজ করুন। ময়েশ্চারাইজারের কাজ করবে।

শীত এলে শুষ্ক ত্বকের যেন আরো সমস্যা। ত্বকের শুষ্ক ভাব তো বেড়ে যায়ই, সঙ্গে কালোও হয়ে যায়। এ সমস্যার সমাধান নিয়েও তৈরি নারকেল তেল। ত্বকের শুষ্কতা কাটবে আবার উজ্জ্বলও হবে নিয়মিত নারকেল তেল মাখলে।

ঠোঁটের চামড়া ফেটে যাওয়া নৈমিত্তিক ঘটনা শীতকালে। রাতে ঘুমানোর আগে একটু নারকেল তেল আঙুলের ডগায় নিয়ে ঘষতে থাকুন ঠোঁটে। কিছুক্ষণ ঘষার পর তুলা দিয়ে পরিষ্কার করে ফেলুন। দেখবেন মরা চামড়া উঠে আসবে আর ঠোঁটের কালচে ভাব দূর হবে। যখনই ঠোঁটে শুষ্কভাব তৈরি হবে, একটু নারকেল তেল ঘষে নিন।

শীতে গোসলের সময় পানিতে কয়েক ফোঁটা নারকেল তেল দিতে পারেন। ত্বকের শুষ্কতা দূর হবে আবার শরীরের দুর্গন্ধও থাকবে না।

সুত্র:বণিক বার্তা
ULIPUR.COM ON DECEMBER 13, 2017

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *