সাত হাজার শিক্ষক এমপিওভুক্তির আদেশের সংশোধনী আসছে

সাত হাজার শিক্ষক এমপিওভুক্তির আদেশের সংশোধনী আসছে

সূত্র: দৈনিক শিক্ষা।
Rajarhatbd.com
নিজস্ব প্রতিবেদক | জানুয়ারি ১০, ২০১৮ – ৮:০০ পূর্বাহ্ণ
এমপিওভুক্তির সুনির্দিষ্ট সংখ্যা উল্লেখ করাসহ কয়েকটি পদ্ধতিগত ভুল শোধরাতে ফের আদেশ জারি করবে শিক্ষা মন্ত্রণালয়। এমপিওবিহীন মানবেতন জীবন-যাপনকারী শিক্ষকদের কাছে কালো পরিপত্র হিসেবে পরিচিত ২০১৩ খ্রিস্টাব্দের নভেম্বর মাসের জারি করা পরিপত্রের কাযকারিতা বাতিল সংক্রান্ত ৩১শে ডিসেম্বরের পরিপত্রটি ফের সংশোধন করা হবে। আজকালের মধ্যে সংশোধনীর চিঠি আসতে পারে বলে শিক্ষা মন্ত্রণালয়ের একাধিক সূত্র দৈনিকশিক্ষাডটকমকে জানিয়েছেন।

একজন যুগ্ম-সচিব বলেন, ‘স্কুল এন্ড কলেজ এমন প্রতিষ্ঠানে নিয়োগ পাওয়া শিক্ষকদের এমপিওভুক্তিতে জটিলতা দেখা দিয়েছে। সুনির্দিষ্ট সংখ্যা উল্লেখ করায় অনেকেই বাদ পড়বেন। এসব বিবেচনায় ফের সংশোধনী আনা হচ্ছে।’

সাত হাজার একশত ছেচল্লিশ জন স্কুল ও কলেজ শিক্ষককে এমপিওভুক্তি সংক্রান্ত ৩১শে ডিসেম্বর জারি করা চিঠিটি অকার্যকর হবে। বছরের পর বছর যাবত বৈধভাবে নিয়োগ পেয়ে গত কয়েকবছর যাবত পাঠদান করে আসছেন এসব শিক্ষকেরা। তাদের প্রতিষ্ঠানগুলো এমপিওভুক্ত কিন্তু তারা নন-এমপিও। এঁদের মধ্যে ২০১১ খ্রিস্টাব্দের ১৩ই নভেম্বরের পরে নিয়োগ পাওয়া বিজ্ঞান বিষয়ের সহকারি শিক্ষক, কম্পিউটার তথা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের শিক্ষক, অতিরিক্ত শাখায় নিয়োগপ্রাপ্ত শিক্ষক রয়েছেন। কলেজের তথ্য ও যোগাযোগ প্রযুক্তির প্রভাষক, উৎপাদন ব্যবস্থাপনা ও বিপননের প্রভাষক, ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা বিষয়ের প্রভাষক, বিজ্ঞান ও অন্যন্য বিষয়ের প্রভাষক রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *