তৃতীয় দফায় কুড়িগ্রাম বন্ধুসভার বৃক্ষরোপন কর্মসূচি

তৃতীয় দফায় কুড়িগ্রাম বন্ধুসভার বৃক্ষরোপন কর্মসূচি

প্রকৃতিকে বাচাতে, সুস্থ স্বাভাবিক ভাবে বেচে থাকতে হলে গাছ গাছরার প্রয়োজনীয়তা সম্পর্কে মোটামুটি আমরা সকলেই অবহিত। বন্ধুসভার “একটি বন্ধু দুটি গাছ” -স্লোগানে গতকাল তৃতীয় দফায় বৃক্ষরোপন কর্মসূচি পালন করেছে কুড়িগ্রাম বন্ধুসভা।

গতকাল ৯ই সেপ্টেম্বর “কুড়িগ্রাম বিশেষ বিদ্যালয়” এর ১৫০ জন বিশেষ (প্রতিবন্ধী) শিক্ষার্থী, সদর উপজেলার ভেলাকোপা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩৫০ শিক্ষার্থী এবং কুড়িগ্রাম ২নং সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৩০০ শিক্ষার্থীর মাঝে ১টি করে চারা বিতরন এবং বিদ্যালয় প্রাঙ্গনে কিছু সংখ্যক চারা রোপন করে কুড়িগ্রাম বন্ধুসভার বন্ধুরা।

কর্মসূচীততে উপস্থিত ছিলেন,উক্ত বিদ্যালয় প্রধান শিক্ষক, সহ. প্রধান শিক্ষক, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য বৃন্দ সহ অন্যান্য শিক্ষক মন্ডলি এবং শিক্ষার্থীরা।

সাথে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম বন্ধুসভার সাবেক সভাপতি হাসান পলাশ , বর্তমান সভাপতি মোকলেছুর রহমান, সাধারন সম্পাদক আসিফ ওয়াহিদ, সাংগঠনিক সম্পাদক রাজু আহমেদ, নারী বিষয়ক সম্পাদক নুসরাত জাহান, পরিবেশ বিষয়ক সম্পাদক আসমাউল হুসনা নিশা এবং বন্ধুসভার বন্ধু রাশেদা, রুকু সহ আরও অনেকে।

উল্লেখ্যে যে এ বছর “একটি বন্ধু দুটি গাছ” স্লোগানে বন্ধুসভার বৃক্ষরোপন কর্মসূচিতে প্রথম দফায় রাজারহাট উপজেলার ২টি শিক্ষা প্রতিষ্ঠানে ৮২০টি, ২য় দফায় প্রথম আলোর চর আলোর পাঠশালায় ১০টি এবং তৃতীয় দফায় কুড়িগ্রাম সদর উপজেলার ৩টি শিক্ষা প্রতিষ্ঠানে ৮২৫টি সর্বমোট ১৬৫৫টি বৃক্ষের চারা রোপন ও বিতরণ করে কুড়িগ্রাম বন্ধুসভা।

মোছাঃ নুসরাত জাহান, সহ সম্পাদক, রাজারহাট বিডি ডট কম ।