জাতীয় শিশুকন্যা দিবসে দেড় শতাধিক স্কুলে বিতর্ক অনুষ্ঠিত

জাতীয় শিশুকন্যা দিবসে দেড় শতাধিক স্কুলে বিতর্ক অনুষ্ঠিত

হুমায়ুন কবির সূর্য্য:
কুড়িগ্রামে জাতীয় কন্যা শিশু দিবস উপলক্ষে জেলার ৭৩টি ইউনিয়ন ও ৩টি পৌরসভায় ১৫২টি মাধ্যমিক পর্যায়ের বিদ্যালয় ও মাদ্রাসাগুলোতে বিতর্ক প্রতিযোগতিা অনুষ্ঠিত হয়েছে। সমাপনী দিনে কুড়িগ্রাম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির শিক্ষার্থী মেহজাবিন মুনিরা কুড়িগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান হিসেবে প্রতিকী দায়িত্ব পালন করে।

মঙ্গলবার সকালে খলিলগঞ্জ স্কুল এন্ড কলেজের ক্লাসরুমে বিতর্ক প্রতিযোগিতায় খলিলগঞ্জ স্কুল এন্ড কলেজ বাব্ উল্লাহ বালিকা উচ্চ বিদ্যালয়কে পরাজিত করে বিজয়ী হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন কুড়িগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান ও সাবেক এমপি মো: জাফর আলী। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্লান ইন্টারন্যাশাল বাংলাদেশ’র ডিভিশনাল ম্যানেজার আশিষ কুমার বকসী, জেলা শিশু সংগঠক এমএ বকর, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অধ্যক্ষ রাশেদুজ্জামান বাবু, কলেজের অধ্যক্ষ রীতা রানী দে, সিনিয়র সাংবাদিক সফি খান, প্রকল্প সমন্বয়কারী আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।

জেলা পরিষদ, জেলা শিক্ষা অফিস ও মহিলা বিষয়ক অধিদপ্তরের সার্বিক সহযোগিতায় আরডিআরএস বাংলাদেশের বিল্ডিং বেটার ফিউচার ফর গার্লস প্রকল্প (বিবিএফজি) অনুষ্ঠান বাস্তবায়নের দায়িত্ব পালন করে। এতে সিডা ও প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশ আর্থিক ও কারিগরি সহযোগিতা করে।