রোস্তম আলী তোতা কুড়িগ্রাম পৌরসভায় ৯ম বারের মত কাউন্সিলর হলেন

রোস্তম আলী তোতা কুড়িগ্রাম পৌরসভায় ৯ম বারের মত কাউন্সিলর হলেন

।। নিউজ ডেস্ক ।।
কুড়িগ্রাম পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয় সোমবার (২৮ ডিসেম্বর) । পৌরসভা নির্বাচনে ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৬০ জন প্রার্থী। ৩ নং ওয়ার্ডের বাসিন্দা রোস্তম আলী তোতা। ১৯৮১ সালে প্রথমবারের মতো বিপুল ভোটে জয়লাভ করেন কমিশনার রোস্তম আলী তোতা। এরপর নির্বাচিত হওয়ার জন্য তাকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি।

৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদে আবারও বিপুল ভোটে নির্বাচিত হয়েছেন। এ নিয়ে টানা নয়বারের মতো নির্বাচিত হয়েছেন তিনি। এবারের নির্বাচনে তার প্রতীক ছিল পাঞ্জাবি। লক্ষণীয় বিষয় হচ্ছে, তিনি একমাত্র প্রার্থী যার পোষ্টারে কোনও ছবি নেই। পোস্টারের সংখ্যাও ছিল দু’একটি। পোস্টার না ছাপানো এবং ছবি না থাকার বিষয়ে তিনি বলেন, ‘ছবি নয় নামেই পরিচয়।’

এবার ৩ হাজার ৩৯টি বৈধ ভোটের মধ্যে তিনি পেয়েছেন ২ হাজার ৬১০ ভোট। আর তার একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী সারাফত হোসেন চৌধুরী বিপ্লব পেয়েছেন ৪২৯ ভোট।

তবে ১৯৭৯ সালে পৌরসভার কমিশনার পদে প্রথমবার প্রতিদ্বন্দ্বিতা করে হেরেছিলেন রোস্তম। সেই হার থেকে শিক্ষা নিয়ে তিনি এখন পৌরসভার সবচেয়ে জনপ্রিয় জনপ্রতিনিধি। টানা ৪০ বছর ধরে কাউন্সিলর নির্বাচিত হচ্ছেন। তাই এলাকায় তিনি তোতা মেম্বার নামেই বেশি পরিচিত।

তার সম্পদের মধ্যে ১৫ শতাংশের বাড়িভিটে। তার ওপর টিনশেডের বাড়ি। আর ৩০ শতাংশ আবাদি জমি। পুরাতন বাজার এবং আদর্শ পৌরবাজারে আছে দুটি দোকান ঘর। সেগুলো ভাড়া দেওয়া। এর পাশাপাশি বিভিন্ন কৃষিপণ্যের স্টক ব্যবসা করেন। আর কাউন্সিলর হিসেবে প্রাপ্ত সম্মানী ভাতা মিলিয়ে চালান সংসার।

এছাড়া তিনি মুকুল ফৌজ নামে একটি শিশু সংগঠনের সাথে জড়িত। সেখানেই তিনি শিশু, নারী, পুরুষ, বৃদ্ধ সবার সঙ্গে হৃদ্যতা গড়ে তুলেছেন।

তিনি বলেন, ‘আমি বিশ্বাস করি মানুষের ভালোবাসা অর্জন ছাড়া জনপ্রতিনিধি হওয়া সম্ভব নয়। যত দিন শরীর ভালো থাকবে-জ্ঞান থাকবে, তত দিন মানুষের পাশে থাকব।’