সবুজ ও পরিচ্ছন্ন রাজারহাট বিষয়ক ইউএনও’র সংবাদ সন্মেলন

সবুজ ও পরিচ্ছন্ন রাজারহাট বিষয়ক ইউএনও’র সংবাদ সন্মেলন

মো. এনামুল হক,
সবুজ ও পরিচ্ছন্ন রাজারহাট প্রকল্প বাস্তবায়নের লক্ষ্যে গোটা উপজেলা জুড়ে ১৩ সেপ্টেম্বর মাত্র ১ ঘন্টায় ৭টি ইউনিয়নে ৭ লাখ বৃক্ষরোপন করা হবে।

এ উপলক্ষ্যে সোমবার(১১ সেপ্টেম্বর) বিকেলে রাজারহাট উপজেলা অফিসার্স ক্লাবে ইউএনও মো. রফিকুল ইসলাম স্থানীয় গণমাধ্যম কর্মীদের নিয়ে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। অত্র উপজেলার ৭টি ইউনিয়নে ৫০১টি রাস্তা যার আয়তন প্রায় ৭০০ কি. মি. এলাকা বৃক্ষরোপনের জন্য প্রস্তুত করা হয়েছে।
৬৩ প্রজাতির চারা ইতিমধ্যে ক্রয়পূর্বক তা রোপনের জন্য স্ব স্ব এলাকা সমূহে প্রস্তুত করা হয়েছে। চারা ক্রয়ে মোট ব্যয় ধরা হয়েছে ৪৫ লাখ টাকা। অর্থায়নে উপজেলা পরিষদ ও ৭টি ইউনিয়ন পরিষদ সমূহ। চারা রোপনকালে বাঁশের খুঁটি ৭ লাখ প্রস্তুত রয়েছে। এ বাঁশগুলো উপজেলার বিভিন্ন অঞ্চলের মানুষেরা বিনা মূল্যে দিয়েছেন। যার আনুমানিক মূল্য প্রায় ৫৫ লাখ টাকা।
তাছাড়াও বিভিন্ন প্রতিষ্ঠান/ব্যক্তিবর্গের দান করা অর্থায়নে গাছের চারা ক্রয় এবং তা পরিবহন খরচে ব্যয় করা হচ্ছে। ওই বৃক্ষরোপনে ১লাখ ১৫ হাজার মানুষের অংশ গ্রহণ নিশ্চিত করা হয়েছে। সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল হাসেম, এসিল্যান্ড এস.এম নাজিয়া সুলতানা, প্রেসক্লাবের সভাপতি এস.এ বাবলু, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, প্রেসক্লাবের সাবেক সভাপতি সাজেদুর রহমান মন্ডল চাঁদ প্রমূখ।

১৩ সেপ্টেম্বর বুধবার সকাল ১০টায় রাজারহাট হ্যালিপ্যাড মাঠে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে এ বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন করবেন- রংপুর বিভাগীয় কমিশনার কাজী হাসান আহমেদ। বিশেষ অতিথি থাকবেন- কুড়িগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. জাফর আলী, জেলা প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান, কুড়িগ্রামের পুলিশ সুপার আলহাজ্ব মেহেদুল করিম। উল্লেখ্য বৃক্ষরোপন উৎসবকে ঘিরে উপজেলাজুড়ে গেট, ব্যানার, ফেস্টুন ও বিলবোর্ডে ছেয়ে গেছে।

Leave a Reply

Your email address will not be published.